ি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: নতুন বছর শুরু হয়েছে। আজ নতুন বছরের প্রথম মঙ্গলবার। এমন পরিস্থিতিতে হনুমানজির আশীর্বাদ নিয়ে নতুন বছর শুরু করলে ভক্তদের সমস্ত কষ্ট ও দুঃখ দূর হবে। মঙ্গলবারের দিনটি বজরঙ্গবলীকে উৎসর্গ করা হয়। এই দিনে গৃহীত কিছু জ্যোতিষশাস্ত্রীয় ব্যবস্থার মাধ্যমে ভগবান হনুমানকে খুশি করুন। আজকের দিনে করা সংকটমোচনের পূজা আপনাকে বিশেষ ফল দেবে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

এমন পরিস্থিতিতে নতুন বছরের প্রথম মঙ্গলবার কিছু ব্যবস্থা নিতে ভুলবেন না। এমনটা বিশ্বাস করা হয় যে এই দিনে এই প্রতিকারগুলি করলে, ভক্তদের সমস্ত অপূর্ণ ইচ্ছা শীঘ্রই পূরণ হবে। এছাড়াও, জীবন থেকে দুঃখ-কষ্টের অবসান হবে এবং ঋণ থেকে মুক্ত থাকবে। জেনে নিন মঙ্গলবার কী কী ব্যবস্থা নেওয়া যেতে পারে।


মঙ্গলবার এই প্রতিকারগুলি করুন


আজ ২০২৪ সালের প্রথম মঙ্গলবার। আজ গৃহীত কিছু ব্যবস্থা হনুমানজির আশীর্বাদ নিয়ে আসবে। বজরংবলিকে খুশি করতে আজ উপবাস করুন। নিয়ম করে হনুমানজির পূজা করুন। এর সঙ্গে ১০৮ বার ‘ওম হনুমতে নমঃ’ মন্ত্রটি জপ করুন।


নতুন বছরের প্রথম মঙ্গলবার থেকে শুরু করে প্রতি মঙ্গলবার সম্ভব হলে সুদরকাণ্ড পাঠ করুন এবং নিয়মিত হনুমান চালিসা পাঠ করুন।


আরও পড়ুন: বাড়ি থেকে দূরে, নতুন বছরের শুরু! নিরিবিলিতে ঘুরে আসুন এখান থেকে...


যদি প্রদোষ ব্রত মঙ্গলবার পড়ে অর্থাৎ ভৌম প্রদোষ ব্রতের দিনে কঠোর উপবাস করলে আপনি ভগবান শিব এবং হনুমানজির আশীর্বাদ পেতে পারেন।


মঙ্গলবার হনুমানের পূজা করার সময় অবশ্যই গুড় এবং ছোলা নিবেদন করুন। এটা বিশ্বাস করা হয় যে এটি ভগবান হনুমানের খুব প্রিয়।


জ্যোতিষশাস্ত্র অনুসারে, মঙ্গলবার গোমাতা ও বানরকে ভাজা ছোলা ও গুড় খাওয়ালে শুভ ফল পাওয়া যায়। এর সঙ্গে সম্ভব হলে গরীবদের খাবারের ব্যবস্থা করুন।


মঙ্গলবার হনুমানজিকে সিঁদুর ও জুঁই তেল দিয়ে ছোলা নিবেদন করুন।


আরও পড়ুন: New Year Menu: নিউ ইয়ারে জমিয়ে খান, কিন্তু মেদ বাড়বে না একটুও! জানুন, কীভাবে...


মঙ্গলবার ১১টি বটপাতা নিয়ে তাতে ১১টি ময়দার প্রদীপ জ্বালান। এরপর এতে জুঁই তেল যোগ করে হনুমান মন্দিরে নিয়ে যান এবং জ্বালিয়ে দিন শুভ ফল পেতে।


জ্যোতিষশাস্ত্র অনুসারে, মঙ্গলবার পুজোর সময় ১১টি পিপল পাতা ধুয়ে পরিষ্কার করে তাতে চন্দন দিয়ে শ্রী রাম লিখে হনুমানজিকে অর্পণ করলে ভক্তদের সমস্ত ইচ্ছা পূরণ হয়।


মঙ্গলবারই ঋণ ফেরত দিন। আপনি যদি কারও কাছে ঋণ দেন, তবে মঙ্গলবারই প্রথম কিস্তি পরিশোধ করার চেষ্টা করুন। আর লোন নেওয়ার সময় খেয়াল রাখবেন দিনটি যেন বুধবার হয়।


মঙ্গলবার ঋণ মোচন অঙ্গারক স্তোত্র পাঠ করুন। এতে ব্যক্তি ঋণমুক্ত হবে।


(সতর্কীকরণ: এখানে দেওয়া তথ্য সাধারণ বিশ্বাস এবং তথ্যের উপর ভিত্তি করে। জি ২৪ ঘণ্টা এটি নিশ্চিত করে না।)


(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)