নিজস্ব প্রতিবেদন: লকডাউনে ইতিমধ্যেই মানুষের প্রয়োজনের কথা মাথায় রেখে সবজি ও মুদিখানার নিত্য প্রয়োজনীয় জিনিসপত্র ডেলিভারি করা শুরু করেছে Zomato, Swiggy! এই মুহূর্তে মদের ‘হোম ডেলিভারি’র তেমন কোনও সুনির্দিষ্ট ব্যবস্থা নেই। তাই এ বার চাহিদা আর সুরক্ষার বিষয়টি মাথায় রেখে মদের ‘হোম ডেলিভারি’ দেওয়া শুরু করেছে এই দুই সংস্থা।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING


করোনার সংক্রমণ রুখতে অনেক রাজ্যই মদের হোম ডেলিভারির সিদ্ধান্ত নেয়। কোনও কোনও রাজ্যে বেঁধে দেওয়া হয় বাড়িতে ডেলিভারির চার্জও। কিন্তু Swiggy বা Zomato-কে এ বার কাজে লাগানো হল ঝাড়খণ্ডে। গত বৃহস্পতিবার থেকেই ওই রাজ্যের রাজধানী রাঁচিতে শুরু হয়ে গিয়েছে মদের হোম ডেলিভারি!



জানা গিয়েছে, শীঘ্রই ঝাড়খণ্ডের অন্যান্য শহরেও চালু হবে এই পরিষেবা। ক্রেতারা যাতে সহজেই বাড়িতে বসে পছন্দ মতো মদ অর্ডার করতে পারেন, তার জন্য ইতিমধ্যেই সংস্থার অ্যাপে ‘Wine Shops’ নামে একটি নতুন বিভাগ চালু করেছে Swiggy। এখনও বিশেষ কোনও বিভাগ চালু না করলেও শীঘ্রই এমনই একটি অপশন নিজেদের অ্যাপে চালু করতে চলেছে Zomato-ও।


অপ্রাপ্ত বয়স্ক বা ১৮ বছরের নিচে কেউ যাতে অ্যাপের সাহায্যে অনলাইনে মদ অর্ডার করতে না পারে, তার জন্যেও ব্যবস্থা নিয়েছে Swiggy। অনলাইনে মদ অর্ডার করার জন্য উপযুক্ত পরিচয় পত্র দিয়ে ভেরিফিকেশন বাধ্যতামূলক করা হয়েছে। এর পর ক্রেতাকে অ্যাপে সেলফি তুলে আপলোড করতে হবে। ক্রেতার মোবাই নম্বরে OTP ভেরিফিকেশনের পরই মদের অর্ডার নিশ্চিত করা হবে সংস্থার পক্ষ থেকে। তবে মদ অর্ডার করার ক্ষেত্রেও সরকারের বেঁধে দেওয়া পরিমাণ মেনে চলতে হবে সব ক্রেতাকেই।