নিজস্ব প্রতিবেদন: কাশ্মীরে শান্তি নষ্ট করার চেষ্টা চালাচ্ছে পাকিস্তান। এ জিনিস বরদাস্ত করা হবে না। শুক্রবার শ্রীনগরে রাজ্যের পুলিস কর্তাদের সঙ্গে নিয়ে এক সাংবাদিক সম্মেলনে বললেন চিনার কর্পের প্রধান লেফটেন্যান্ট জেনারেল কে জে এস ধিঁলো। কাশ্মীরের পাথর নিক্ষোপকারীদের নিয়েও কড়া মন্তব্য করলেন ধিঁলো।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন-খিদিরপুরে একই বাড়িতে তিন ভাই-বোনের রহস্যমৃত্যু, উদ্ধার পচাগলা দেহ


লেফটেন্যান্ট জেনালেল ধিঁলো বলেন, কাশ্মীরে যেসব যুবক হাতিয়ার তুলে নিচ্ছে তাদের ৮৩ শতাংশের পাথর ছোঁড়ার ইতিহাস রয়েছে। উপত্যকার সব মায়েদের বলছি, মাত্র ৫০০ টাকার বিনিময়ে আপনার শিশু যদি সেনাকে লক্ষ্য করে পাথর ছোড়ে তাহলে সে একজন ভবিষ্যতের জঙ্গি।



ধিঁলো আরও বলেন, ২০১৯ সালে অস্ত্র তুলে নেওয়ার ১০ দিনের মধ্যেই ৬০ শতাংশ জঙ্গিকে খতম করা হয়েছে। ১৭ শতাংশ নিকেশ হয়েছে ৩ মাসের মধ্যে এবার ৩৬ শতাংশ মারা গিয়েছে ৬ মাসের মধ্যে।


আরও পড়ুন-সন্ত্রাসে জড়িত থাকলে মিলবে জঙ্গি তকমা, রাজ্যসভায় পাস হল সন্ত্রাস বিরোধী কড়া বিল


রাজ্যের যুবকদের জঙ্গি দলে যোগ দেওয়ার পাশাপাশি অমরনাথ যাত্রীদের ওপরে হামলা করার চেষ্টা করা হচ্ছে বলেও জানালেন ধিঁলো। তিনি বলেন ওই কাজ করছে পাক জঙ্গিরা। গত ৩-৪ দিন ওই হামলা করার চেষ্টা চালানো হচ্ছে বলে খবর রয়েছে। শুক্রবার শ্রীনগরের এক সাংবাদিক সম্মেলনে বললেন লেফটেন্যান্ট জেনারেল কে জে এস ধিঁলো। গত কয়েক দিনে একাধিক আইইডি, অস্ত্র, এম ২৪ স্নাইপার রাইফেল ও পাক সেনার ব্যবহৃত অস্ত্র উদ্ধার করা হয়েছে।


চিনার কর্পের প্রধান বলেন, নিয়ন্ত্রণরেখায় এখন শান্তি বজায় রয়েছে। তবে পাকিস্তান থেকে ক্রমাগত অনুপ্রবেশের চেষ্টা চলছে। তা ব্যর্থ করে দিচ্ছে সেনা।