ওয়েব ডেস্ক : বড় ধরনের দুর্ঘটনার হাত থেকে অল্পের জন্য রক্ষা পেল ১৩০০৯ আপ দুন এক্সপ্রেস। ঘটনাটি ঘটেছে উত্তরপ্রদেশের জৌনপুর এলাকায়। ধোবি ওয়ার্ড এলাকায় আস্ত ট্রেনটি ইঞ্জিন থেকে আলাদা হয়ে যায়। রেল সূত্রে খবর ইঞ্জিনের কাপ্লিং খুলে যাওয়ার জন্যই এই দুর্ঘটনাটি ঘটেছে। তবে, এর ফলে কোনও যাত্রীর হতাহতের খবর নেই।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন- মুজফ্ফরনগরে ট্রেন দুর্ঘটনায় ক্রমশ জোরালো হচ্ছে গাফিলতি তত্ত্ব, রেলমন্ত্রীর কড়া ব্যবস্থায় ছাড় পেলেন না পদস্থ কর্তারাও


ট্রেনটি হাওড়া থেকে হরিদ্বার যাচ্ছিল। জানা গেছে, ধোবি ওয়ার্ড এলাকায় হঠাত্ই বিশাল শব্দ ও ঝাঁকুনি দিয়ে ট্রেনটি দাঁড়িয়ে পড়ে। কিছুক্ষণ পর যাত্রীরা টের পান ট্রেনটি থেকে ইঞ্জিনের সংযোগ ছুটে গেছে। সঙ্গে সঙ্গেই পরিস্থিতি সামাল দিতে সেখানে যান রেলের পদস্থ কর্তারা। ব্যবস্থা করা হয় অন্য একটি ইঞ্জিনের। কয়েক ঘণ্টা পর পরিস্থিতি স্বাভাবিক হয়। ঘটনার তদন্ত শুরু হয়েছে।


আরও পড়ুন- মাসের তৃতীয় রেল দুর্ঘটনা, লাইনচ্যুত দুরন্ত এক্সপ্রেস


উল্লেখ্য, গত ১৯ অগাস্ট উত্তরপ্রদেশের মুজফ্ফরনগরে দুর্ঘটনার শিকার হয় পুরী-হরিদ্বার উত্কল এক্সপ্রেস। ঘটনায় মৃত্যু হয় ২৪ জন যাত্রীর। ঠিক তার কয়েকদিন পর ২৩ অগাস্ট লাইনচ্যুত হয় দিল্লিগামী কৈফিয়ত এক্সপ্রেস। আহত হন ৮০ জন। ২৫ অগাস্ট মুম্বইয়ে একটি লোকাল ট্রেনের ৬টি কামরা লাইনচ্যূত হয়। এখানেই শেষ নয়, মঙ্গলবার সাতসকালে মহারাষ্ট্রের কল্যাণের কাছে বেলাইন হয় নাগপুর-মুম্বই দুরন্ত এক্সপ্রেস। আহত হন কয়েকজন যাত্রী। এরপরই আজ ফের এই ঘটনায় ফের একবার রেলের সুরক্ষা নিয়ে প্রশ্ন উঠল।