ওয়েব ডেস্ক : উত্তরপ্রদেশে ট্রেন দুর্ঘটনায় মৃতের সংখ্যা বেড়ে হল ২৩। আহত ৬০-এর বেশি। জোর কদমে চলছে উদ্ধারকাজ। ঘটনাস্থলে পৌঁছেছে NDRF-এর দল। দুর্ঘটনার কারণ খুঁজতে তদন্তে নেমেছে ATS। ইতিমধ্যেই দুর্ঘটনাস্থলে গেছেন রেলের পদস্থ কর্তারা। আহতদের হাসপাতালে দেখতে গেছেন মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

 



উত্তরপ্রদেশে ফের ট্রেন দুর্ঘটনা। মুজফ্ফনগরের কাউতালি এলাকায় পুরী-হরিদ্বার-কলিঙ্গ উত্কল এক্সপ্রেসের ১৪টি কামরা লাইনচ্যুত হয়েছে। ঘটনায় মৃত্যু হয়েছে অন্তত ২৩জনের। আহতের সংখ্যা ৪০ ছাড়িয়েছে। তাদের মধ্যে কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক। দুর্ঘটনার পরই সেখানে শুরু হয়েছে উদ্ধারকাজ। হাত লাগিয়েছেন স্থানীয়রাও। তদন্ত শুরু হয়েছে দুর্ঘটনার কারণ নিয়ে। আজ বিকেল ৫টা বেজে ৪৬ মিনিট নাগাদ দুর্ঘটনাটি ঘটে বলে রেল সূত্রে খবর। ওই এলাকায় রেললাইন মেরামতির কাজ চলছিল। দুর্ঘটনার ঠিক আগে বড় ধরনের শব্দ হয় বলে জানা গেছে।


 



এদিকে দুর্ঘটনায় মৃতদের পরিবার পিছু ক্ষতিপূরণ বাবদ সাড়ে তিন লাখ টাকা করে দেওয়ার কথা ঘোষণা করেছে রেল। গুরুতর আহতদের জন্য ৫০ হাজার টাকা ও সামান্য আহতদের জন্য ২৫ হাজার টাকা করেও দেওয়া হবে।


 



অন্যদিকে, দুর্ঘটনার খবরে শোক প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী। তিনি নিজে রেলমন্ত্রী সুরেশ প্রভূর সঙ্গে দফায় দফায় কথা বলে পরিস্থিতির খোঁজ নিচ্ছেন। ঘটনায় শোক প্রকাশ করেছেন কংগ্রেস সহ-সভাপতি রাহুল গান্ধী।


 



দুর্ঘটনার পরই রেলের পক্ষ থেকে কয়েকটি হেল্পলাইন নম্বর চালু করা হয়েছে।


 


 



 


দুর্ঘটনার পিছনে কোনও নাশকতার আশঙ্কা উড়িয়ে দিচ্ছে না রেল। তদন্তে নেমেছে উত্তরপ্রদেশ ATS।