নিজস্ব প্রতিবেদন : নয়াদিল্লি থেকে শিয়ালদহগামী রাজধানী এক্সপ্রেসের ধাক্কায় মৃত ১৫টি গরু। বারহান স্টেশনের সামনে ঘটনাটি ঘটে। যার জেরে রাজধানী এক্সপ্রেসের পিছনে থাকা ১৩টি ট্রেন দেরিতে চলছে। রেলের পক্ষ থেকে দাবি করা হয়েছে, ২৩ নভেম্বর থেকে এখনও পর্যন্ত ৭২টি গবাদি পশুর ট্রেনের ধাক্কায় মারা যাওয়ার ঘটনা ঘটেছে। ফিরোজাবাদ, আলিগড়, আগ্রা, বুলন্দশহর, হাথরাস, গৌতম বুদ্ধ নগর, ইটাওয়ার মতো জায়গায় ঘটনাগুলি ঘটেছে। যার জেরে ২৪৭টি ট্রেন দেরিতে গন্তব্যে পৌঁছেছে। রেলওয়ে ট্র্যাকের ধারে গবাদি পশুদের চলাফেরা আটকাতে একাধিক পদক্ষেপ নিয়েছিল কর্তৃপক্ষ। কিন্তু লাভ হয়নি।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

এর আগে ২৮ জুলাই থেকে ২১ অগাস্ট পর্যন্ত ওইসব অঞ্চলে ১৯৩টি গবাদি পশুর ট্রেনের ধাক্কায় মারা যাওয়ার ঘটনা ঘটেছে। যার জেরে দেরিতে চলেছে ৪২৭টি ট্রেন। রেল কর্তৃপক্ষ দাবি করেছে এমনই। ফিরোজাবাদের ডিস্ট্রিক্ট ম্যাজিস্ট্রেট চন্দ্রবিজয় সিং দাবি করেছেন, প্রায় ৩০০০ গবাদি পশু রেলওয়ে ট্য়াক থেকে দূরবর্তী ৪১টি স্থানে নিয়ে যাওয়ার ব্যবস্থা করা হয়েছে। তবুও এই ধরণের দুর্ঘটনা এড়ানো যাচ্ছে না। 


আরও পড়ুন-  দেশের সংসদকে অপমান করছেন মমতা, কলকাতায় এসে ‘গণভোট’ মন্তব্যে স্মৃতির কটাক্ষ


রেলের তরফ থেকে দাবি করা হয়েছে, ট্র্যাকের কাছাকাছি অঞ্চলে আবর্জনা ফেলে রাখা হয়। যার জেরে খাবারের খোঁজ করতে এসে দুর্ঘটনার শিকার হয় গবাদি পশুরা।