ওয়েব ডেস্ক : পাঠানকোটের স্মৃতি উস্কে এবার হামলা কাশ্মীরের সীমান্ত বরাবর উরি সেক্টরের আর্মি ব্রিগেড হেডকোয়ার্টারে। জঙ্গি হামলায় ইতিমধ্যেই প্রাণ গেল ১৭ জন সেনা জওয়ান। তবে, সেনা সূত্রে খবর নিকেশ করা গিয়েছে সেখানে আসা ৪ জঙ্গীকেও। তবে, সেখানে এখনও সেনাবাহিনীর পক্ষ থেকে তল্লাশি অভিযান চালানো হচ্ছে।  সাম্প্রতিক, কালে ভারত-পাকিস্তান সীমান্তে জঙ্গি হামলায় এতজন জওয়ানের প্রাণ যায়নি। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আজ ভোর সাড়ে পাঁচটা নাগাদ বারামুলায় নিয়ন্ত্রণরেখার সবচেয়ে কাছে এই সেনা ছাউনিতে ঢুকে পড়ে আত্মঘাতী ৪ জঙ্গি। তারা সেনার পোশাকে থাকায় ছাউনির ভিতর ঢোকার সময় সেভাবে কেউ খেয়াল করতে পারেননি। ঢুকেই জঙ্গিরা এলোপাথারি গুলি চালাতে থাকে ছাউনিতে। অতর্কিতে হামলা চালানোয় ঘটনাস্থলেই মৃত্যু হয় কয়েকজন সেনা জওয়ানের। এরপরই তাদের বিরুদ্ধে লড়াই শুরু হয়।


আরও পড়ুন- পাঠানকোটের স্মৃতি উস্কে কাশ্মীরের উরিত সেনা হেডকোয়ার্টারে জঙ্গি হামলা


প্রায় ছ'ঘন্টা ধরে চলে জঙ্গিদের সঙ্গে গুলির লড়াই।  অবশেষে সেখানে লুকিয়ে থাকা ৪ জঙ্গিকে নিকেশ করতে পেরেছে সেনা জওয়ানরা।  তবে, এই ঘটনায় ১৭ জন সেনা জওয়ানেরও মৃত্যু ঘটেছে। আশঙ্কা করা হচ্ছে এখনও এক জঙ্গি লুকিয়ে আছে সেখানে।  তার খোঁজে তল্লাসি চলছে।


এদিকে, গ্রেনেড বিস্ফোরণে আগুন লেগে গেছে সেনা ছাউনিতে। পরিস্থিতি সামলাতে আকাশপথে নামানো হয় প্যারা কমান্ডো। খবর পেয়ে পরিস্থিতি নিয়ে উদ্বিগ্ন স্বরাষ্ট্র মন্ত্রী রাজনাথ সিং তাঁর রাশিয়া সফর বাতিল করেছেন। ডাকা হয়েছে জরুরি বৈঠক। খবর পেয়ে সেখানে উড়ে গেছেন সেনাপ্রধান দলবীর সিং সুহাগ।