নিজস্ব প্রতিবেদন: সাত মাসের এক শিশুকন্যাকে ধর্ষণের দায়ে ১৯ বছরের এক যুবককে ফাঁসির সাজা শোনাল রাজস্থানের আদালত। সেরাজ্যে ধর্ষণ বিরোধী নতুন আইনে এই প্রথম মৃত্যুদণ্ডেক সাজা শোনাল আদালত। গত মার্চেই ধর্ষণ বিরোধী এই নতুন আই বিধানসভায় পাশ করিয়েছে বিজেপি নেতৃত্বাধীন রাজস্থানের বসুন্ধরা রাজে সরকার। নতুন আইনে ১২ বছরের নীচে নাবালিকাকে ধর্ষণে হতে পারে মৃত্যুদণ্ডও। এর আগে এই একই ধরণের আইন এনেছে বিজেপিশাসিত মধ্য প্রদেশও। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

গত ৯ মে রাজস্থানের লক্ষ্মণগড়ে ঘটে এই ঘটনা। এক আত্মীয়ের কাছে ৭ মাসের ওই শিশুকন্যাকে রেখে যান বাবা মা। ওই আত্মীয়ের কাছ থেকে শিশুটিকে নিয়ে যায় প্রতিবেশী ওই যুবক। ফিরে এসে আত্মীয়ের কাছে মেয়েকে ফেরত চাইলে তিনি জানান, মেয়েকে নিয়ে গিয়েছে প্রতিবেশী। বেশ কিছুক্ষণ খোঁজাখুঁজির পর বাড়ি থেকে প্রায় ১ কিলোমিটার দূরে একটি মাঠ থেকে উদ্ধার করা হয় শিশুটিকে। ঘটনার পর ২০ দিন হাসপাতালে ভর্তি ছিল শিশুটি। মেডিক্যাল পরীক্ষায় ধর্ষণের প্রমাণ মেলায় অভিযুক্ত প্রতিবেশীকে গ্রেফতার করে আলোয়ার জেলা পুলিস। 


অনাস্থাকে ফুত্কারে উড়িয়ে রাহুলকে কটাক্ষে বিঁধলেন প্রত্যয়ী মোদী


সরকারি আইনজীবী জানান, 'রাজস্থানে প্রথম দেশে তৃতীয়বার শিশুধর্ষণে ফাঁসির সাজা শোনাল আদালত। ফাস্ট ট্র্যাক আদালতে শুনানি হওয়ায় মাত্র ১৩টি শুনানিতেই রায় ঘোষণা করেছে আদালত।'