নিজস্ব প্রতিবেদন: উত্তরাখণ্ডের বিপর্যয়ে নিখোঁজ পশ্চিমবঙ্গের ৩ শ্রমিক। তাদের নাম সুদীপ গুড়িয়া, লক্ষ্যার লালু জানা ও বুলা জানা।  দুর্যোগের পর থেকে তাঁদের সঙ্গে কোনও যোগাযোগ করা যায়নি। লালু জানা কাজে যাওয়ার আগে শেষ কথা বলেছিল তাঁর বাবার সঙ্গে, সুদীপ গুড়িয়া পরিবারের সঙ্গে শনিবার রাতেই শেষ কথা বলেন, তারপর সেভাবে কোনও যোগাযোগ হয়নি। এরপর রবিবার উত্তরাখণ্ডের দূর্যোগ সম্পর্কে জানতে পারলে খোঁজ খবর নেওয়া শুরু করে পরিবার সদস্যরা। কিন্তু এখনও যোগাযোগ করা যায়নি ওই তিন শ্রমিকের সঙ্গে। টানেলে আটকে থাকার আশঙ্কা করা হচ্ছে।  


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

তিন শ্রমিক পূর্ব মেদিনীপুরের মহিষাদলের বাসিন্দা। উত্তরাখণ্ডের ঋষি গঙ্গা বিদ্যুৎ প্রকল্পে কাজ করতেন এই তিন শ্রমিক। লালু জানা ও বুলা জানা দুই ভাই ঐ প্রজেক্টে ঠিকাদার। আর দুই ভাইয়ের আন্ডারে কাজ করে সুদীপ গুড়িয়া।  ২ বছর ধরেই তাঁরা এই বেসরকারি ফার্মে কাজ করছেন। শ্রমিকদের নিখোঁজ বার্তায় উদ্বিগ্ন পরিবার। 


প্রসঙ্গত, হিমবাহ ভেঙে আছড়ে পড়ে উত্তরাখণ্ডের চামোলি জেলায়। যেখান দিয়ে বয়ে গিয়েছে অলকানন্দা ও ধৌলিগঙ্গা নদী। এই নদীতে জলের স্রোত বেড়ে যায়। হুড়মুড়িয়ে এগিয়ে আসে জল-পাথর-বরফ। সংলগ্ন এলাকা ভেঙে গুড়িয়ে নিয়ে যায় তীব্র জলোচ্ছ্বাস। রেইনি গ্রামে জলবিদ্যুৎ প্রকল্পের কর্মীরা সেই ভয়ঙ্কর বেগে ছুটে আসা জলের গ্রাসে পড়েন। সেই শ্রমিকদের খোঁজ চলছে।