নিজস্ব প্রতিবেদন: করোনাভাইরাসের সংক্রমণের জেরে গোটা বিশ্বে আতঙ্কের আবহ। অদৃশ্য শত্রুর সঙ্গে লড়ছে পুরো বিশ্ব । তখনও সন্ত্রাসবাদীদের মাথায় নাশকতার ছক। কিন্তু নাশকতার ছককে ভেস্তে দিয়ে শনিবার সকালে ৪ হিজবুল মুজাহিদিন জঙ্গিকে খতম করল সেনা। ঘটনার স্থান  জম্মু ও কাশ্মীরের কুলগাম জেলার হার্দমানগুড়ি বাটাপোরা এলাকা।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

শুক্রবার গভীর রাতে সেনার কাছে খবর আসে, হার্দমানগুড়ি বাটপোরা এলাকায় কয়েকজন জঙ্গি লুকিয়ে রয়েছে। বুধবার রাতে জঙ্গিরা কুলাগাম জেলার নন্দীমার্গ এলাকার সিরাজ আহমেদ গোরসে ও গুলাম হাসান ওয়াগে নামে দুই সাধারণ বাসিন্দাকে গুলি করে হত্যা করে বলে এমনও খবর আসে সেনার কাছে। এরপরই সেনার ৩৪ নম্বর রাষ্ট্রীয় রাইফেলস এবং জম্মু ও কাশ্মীর পুলিসের যৌথ বাহিনী  ঘিরে ফেলে সমগ্র বাটপোরা এলাকা। শুরু হয় চিরুনি তল্লাশি। শনিবার সকাল পর্যন্ত চলে তল্লাশি।  এই সময় আচমকা জঙ্গলের আড়াল থেকে গুলি চালাতে শুরু করে জঙ্গিরা। পালটা জবাব দেন নিরাপত্তারক্ষীরাও। বেশ কিছুক্ষণ দুপক্ষের মধ্যে গুলির লড়াই চলে। অবশেষে সেনার গুলিতে মৃত্যু হয় চার জঙ্গির। 


আরও পড়ুন- বাড়ছে সংক্রমণ; বাইরে বের হলে মাস্ক পরতেই হবে, নির্দেশিকা স্বাস্থ্য মন্ত্রকের


ঘটনাস্থল থেকে উদ্ধার করা হয়েছে জঙ্গিদের। তাদের শনাক্ত করেছে পুলিস।  মৃত জঙ্গিদের নাম ফয়াজ়, আদিল এবং মহম্মদ শাহিদ। প্রত্যেকের বাড়ি কুলগামের ডিএইচ পোরা এলাকায়। ডিজিপি দিলবাগ সিং জানিয়েছেন, এই জঙ্গিরাই কুলগামের নন্দীমার্গ এলাকার দুই বাসিন্দাকে হত্যা করেছিল। চার জঙ্গিকে খতম করে নিরাপত্তারক্ষীরা।