জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: সুড়ঙ্গে আশার আলো। দ্রুত এগোচ্ছে ম্যানুয়াল ড্রিলিংয়ের কাজ। শ্রমিকদের আরও কাছে উদ্ধারকারীরা। বাকি আর কয়েক মিটার। দ্রুতই ব্রেকথ্রু পয়েন্টে পৌছনো যাবে। আশা উদ্ধারকারীদের। উদ্ধারের তদারকিতে ঘাঁটি গেড়ে ধামি। টানেলে ঢুকে উদ্ধারকারীদের সঙ্গে কথা উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রীর। ৫০ মিটারেরও বেশি ম্যানুয়াল ড্রিলিং। বাকি আর সামান্যই। ধামির দাবিতেও বাড়ছে আশা। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন, Kerala | Minor Physical Assault Case: নারকীয় ঘটনা কেরালায়, প্রেমিকার সাহায্যেই তার নাবালিকা মেয়েকে ধর্ষণ প্রেমিকের!


অন্ধকূপে আটকে ১৭ দিন। দ্রুত এগোচ্ছে ম্যানুয়াল ড্রিলিং। আটকে পড়া ৪১ শ্রমিকদের আরও কাছে পৌছে গিয়েছেন উদ্ধারকারীরা। গতকালই অগার ড্রিলিং মেশিনের ব্লেড বাইরে বের করে আনা হয়। সুড়ঙ্গ খুঁড়ে শ্রমিকদের কাছে পৌছতে শুরু হয় ম্যানুয়াল ড্রিলিং। মাইক্রো টানেলের ভিতরে ঢুকে খননের কাজ করছে র‍্যাট মাইনিং টিম। তাঁদের সাহায্য করছে সেনা। পাশাপাশি বিকল্প হিসেবে সিল্কিয়ারা টানেলের উপর থেকে খাড়া সুড়ঙ্গ খুঁড়ে শ্রমিকদের কাছে পৌছনোর চেষ্টাও জারি রয়েছে। প্রায় ৮৪ মিটার খাড়া সুড়ঙ্গ খুঁড়লে পৌছনো যাবে মূল টানেলে। তার মধ্যে অর্ধেকেরও বেশি সুড়ঙ্গ খোঁড়া সম্পূর্ণ হয়েছে বলে উদ্ধারকারীদের সূত্রে খবর। 


উত্তরকাশীর টানেলে উদ্ধারকাজের তদারকিতে উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রী। গত কয়েকদিন ধরেই তিনি অস্থায়ী তাঁবুতে ঘাঁটি গেড়ে রয়েছেন। মঙ্গলবার সকালে টানেলের ভিতরে যান ধামি। খতিয়ে দেখেন উদ্ধারকাজের গতিপ্রকৃতি। কথা বলেন উদ্ধারকারীদের সঙ্গেও। ধামির দাবি, মাইক্রো টানেল খোঁড়ার কাজ এগোচ্ছে দ্রুত গতিতে। ইতিমধ্যেই ৫২ মিটার পর্যন্ত খননের কাজ সম্পূর্ণ হয়েছে বলে তাঁর দাবি। আর ৫-৬ মিটার খুঁড়লেই পৌছনো যাবে শ্রমিকদের কাছে। দাবি ধামির। 


সিল্কিয়ারা টানেলে আটকে পড়া শ্রমিকদের কাছে পৌছতে খাড়া সুড়ঙ্গ খোঁড়ার কাজও চলছে জোরকদমে। ইতিমধ্যেই ৪৩ মিটার সুড়ঙ্গ খোঁড়ার কাজ সম্পূর্ণ হয়েছে বলে উদ্ধারকারীদের সূত্রে খবর। ১.২ মিটার ব্যাসের ওই সুড়ঙ্গ খুঁড়তে হবে ৭৮ মিটার। তবেই পৌছনো যাবে আটকে পড়া শ্রমিকদের কাছে। এই খাড়া সুড়ঙ্গ খোঁড়ার কাজ সম্পূর্ণ করতে আরও ৪০ থেকে  ৫০ ঘণ্টা সময় লাগবে বলে দাবি উদ্ধারকারীদের। 


 



আরও পড়ুন, Bengaluru Illegal Abortion Racket: প্রতি বছর ৩০০ করে গর্ভপাত, পিশাচ ডাক্তারের হাড়হিম কীর্তি


(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)