নিজস্ব প্রতিবেদন : উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী অদিত্যনাথের পথে হাঁটার হুঁশিয়ারি দিয়ে রাখল রেল। নাগরিক সংশোধনী আইনের বিরুদ্ধে বিক্ষোভ দেখানোর সময় রেলের ৮০ কোটি টাকার সম্পত্তি নষ্ট করেছে বিক্ষোভকারীরা। এমনই জানিয়ে রেল কর্তৃপক্ষ। রেলওয়ে বোর্ডের চেয়ারম্যান এদিন জানিয়ে রেখেছেন, বিক্ষোভকারীদের থেকেই ক্ষতিপূরণের টাকা আদায় করা হবে। কিছুদিন আগে সরকারি সম্পত্তি ধ্বংসের জন্য জেলার ২৮ জনকে চিহ্নিত করেছিল উত্তরপ্রদেশের জেলা প্রশাসন।  নোটিস দিয়ে ওই ২৮ জনের কাছ থেকে ১৪.৮৬ লাখ টাকা আদায়ের নির্দেশ দিয়েছিল যোগীর সরকার।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

 ১৪,৮৬,৫০০ টাকার পুলিস জিপ, ৬৫,০০০ টাকার পুলিসের বাইক, কোতওয়ালি থানার পুলিসের ৯০,০০০ টাকার বাইক, ওয়ারলেস সেট, হুটার, লাউডস্পিকার, ১০টি লাঠি, ৩টি হেলমেট, ৩টি বডি আর্মার নষ্টের হিসাব দিয়েছিল যোগী সরকার। এর পর ৬.২৭ লক্ষ টাকার একটি চেক সরকারের হাতে তুলে দিয়েছিল বুলন্দশহরের মুসলিম কমিউনিটি-র সদস্যরা। এবার রেলের পক্ষ থেকে জানানো হয়েছে, পূর্ব রেলের ৭০ কোটি টাকার সম্পত্তি নষ্ট হয়েছে। নর্থ ইস্ট ফ্রন্টিয়ার রেলওয়েজের ১০ কোটি টাকার সম্পত্তি নষ্ট হয়েছে। 


আরও পড়ুন-  ক্রেতা না পাওয়া গেলে, বন্ধ হয়ে যেতে পারে এয়ার ইন্ডিয়া!


রেলওয়ে বোর্ডের চেয়ারম্যান বিনোদ কুমার যাদব বলেছেন, ''ট্রেনের কামরা পোড়ানো হয়েছে। সিগন্যাল, ট্র্যাক উপড়ে ফেলা হয়েছে। এমন কুকর্মের সঙ্গে যুক্ত ছিল যারা তাদের চিহ্নিত করে ক্ষতিপূরণের নির্দেশ দেওয়া হবে। আমরা প্রাথমিক তদন্তের পর জানতে পেরেছি, কম-বেশি ৮০ কোটি টাকার সম্পত্তি নষ্ট হয়েছে।'' প্রসঙ্গত, চলতি মাসে মুর্শিদাবাদে পাঁচটি খালি ট্রেনের কামরা জ্বালিয়ে দিয়েছিল বিক্ষোভকারীরা। সুজনিপাড়া ও মালদার একাধি স্টেশনেও ভাঙচুর হয়েছে। এছাড়া আসামেও রেলের সম্পত্তি নষ্ট করেছে বিক্ষোভকারীরা। উল্লেখ্য, রেলের সম্পত্তি নষ্টের অপরাধে আর্থিক জরিমানা ও সাত বছর পর্যন্ত কারাদণ্ড হতে পারে।