নিজস্ব প্রতিবেদন: ফের IS-এর যোগ সন্দেহে গ্রেফতারি। এবার মহারাষ্ট্রের থানে জেলার মুম্বরা থেকে ৯ জনকে গ্রেফতার করল পুলিস। ধৃতদের মধ্যে এক নাবালকও রয়েছে। ধৃতদের সঙ্গে IS-এর যোগ রয়েছে বলে জানিয়েছে অ্যান্টি টেররিস্ট স্কোয়াড। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

তদন্তকারীরা জানিয়েছেন, প্রজাতনন্ত্র দিবসে হামলা চালানোর পরিকল্পনা করছিল ওই জঙ্গিরা। স্লিপিংয় সেল হিসাবে কাজ করছিল তারা। গোপন সূত্রে খবর পেয়ে কয়েক সপ্তাহ নজরদারির পর ওই ৯ জনকে গ্রেফতার করেছেন গোয়েন্দারা। 


অ্যান্টি টেররিস্ট স্কোয়াড সূত্রে জানানো হয়েছে, যে কোনও সময় হামলা চালাতে পারে ওই জঙ্গিরা। খবর পেয়ে মঙ্গলবার রাতে থানের মুম্বরা ও আউরঙ্গাবাদের ৫ জায়গায় তল্লাসি চালায় তারা। তল্লাসিতে রাসায়নিক, বিস্ফোরক, মোবাইল ফোন, হার্ড ডিস্ক, সিম কার্ড, অ্যাসিডের বোতল ও ছুরি উদ্ধার হয়েছে। 


ধৃতদের নাম প্রকাশ না করলেও তাদের বয়স জানিয়েছেন পুলিস। জানা গিয়েছে, ধৃতদের ২ জনের বয়স ২০ - ২৫-এর মধ্যে। তাদের অউরঙ্গাবাদের কাইজার কলোনি থেকে গ্রেফতার করা হয়েছে। আউরঙ্গাবাদ থেকেই ৩৫ বছরের আরেক যুবককে গ্রেফতার করা হয়েছে। মুম্বরা থেকে গ্রেফতার করা হয়েছে ৫ জনকে গ্রেফতার করা হয়েছে। ধৃতদের মধ্যে ১ জনের বয়স ১৭ বছর বলে জানিয়েছেন গোয়েন্দারা। 


নেতাজির মৃত্যুদিন উল্লেখ করে টুইট! বিতর্ক উসকে দিল কংগ্রেস


ধৃতদের বিরুদ্ধে অপরাধমূলক ষড়যন্ত্র ও বেআইনি কাজে জড়িত থাকার ধারায় মামলা রুজু হয়েছে। 


বলে রাখি, এবারই প্রথম নয়। মাসখানেক আগে দিল্লি ও উত্তর প্রদেশের একাধিক স্থানে তল্লাসি চালিয়ে IS-এর সঙ্গে যুক্ত সন্দেহে ৫ জনকে গ্রেফতার করেছিল NIA.