নিজস্ব প্রতিবেদন— ২৫ মার্চ থেকে লকডাউন। বহু মানুষ কাজহারা। পরিবার পরিজন নিয়ে বিপদে পড়েছেন বহু মানুষ। বহু মানুষ খিদের জ্বালায় কষ্ট পাচ্ছেন। লকডাউনের জেরে করোনার সংক্রমণ হয়তো কিছুটা কমেছে। কিন্তু দুঃস্থ মানুষরা খুব সমস্যায় পড়েছেন। পায়ে হেঁটে অন্য রাজ্য থেকে বাড়ি ফিরতে গিয়ে বহু শ্রমিক মারা গিয়েছেন। এসবের মধ্যেই এবার আরও এক মর্মান্তিক ছবি। খিদের জ্বালায় রাস্তায় পড়ে থাকা মরা কুকুরের শরীর থেকে মাংস খুবলে খাচ্ছে এক যুবক। সেই ভিডিয়ো সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়েছে। এমন মর্মান্তিক ভিডিয়ো দেখে শিউরে উঠতে হয়।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

রাজস্থানের জয়পুরের কাছে দিল্লি-জয়পুর হাইওয়ের উপরে তোলা হয়েছিল সেই ভিডিয়ো। তাতে দেখা যাচ্ছে, একজন ব্যক্তি রাস্তার ধারে একটি মরা কুকুরের শরীর থেকে মাংস ছিঁড়ে খাচ্ছে। কিছুক্ষণ পরে দেখা যায়, একজন ব্যক্তি গাড়ি থেকে নেমে ওই ব্যক্তিকে একটি খাবারের প্যাকেট ও জলের বোতল দেন। কিন্তু সেই ভিডিয়ো দেখে অনেকেই শিউরে উঠেছেন। লকডাউন ও খিদের জ্বালায় মানুষের কতটা শোচনীয় অবস্থা, সেটাই যেন বুঝিয়ে দিচ্ছে এই ভিডিয়ো। সারা দেশে বহু শ্রমিকের মৃত্যুর কারণ হয়েছে এই লকডাউন। খালি পেটে গর্ভবতী মহিলা থেকে শুরু করে অসুস্থ শ্রমিক, অনেকেই পার করেছেন হাজার হাজার কিমি রাস্তা। খিদের জ্বালায় মাঝরাস্তাতেই মারা গিয়েছেন কেউ। কাউকে আবার পিষে দিয়েছে মালগাড়ি। 


আরও পড়ুন—  দেশে সক্রিয় করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে ৬৩,৬২৪, ভয়ঙ্কর পরিস্থিতি মহারাষ্ট্রের



ঠিক কতদিন আর চলতে পারে এই লকডাউন! ৩১ মে পর্যন্ত লকডাউনের ঘোষণা করা হয়েছে। তার পরও যদি লকডাউনের মেয়াদ বাড়ে তা হলে হয়তো না খেতে পেয়ে অনাহারে বহু মানুষের মৃত্যু হবে।