নিজস্ব প্রতিবেদন: হিজবুল মুজাহিদিনে যোগ দিলেন আলিগড় মুসলিম বিশ্ববিদ্যালয়ের (এএমইউ) কৃতি গবেষক! বিষয়টি নিয়ে আপাতত তুমুল জল্পনা দেশ জুড়ে। বিভিন্ন সংবাদমাধ্যম সূত্রে খবর, এএমইউ-এর ভূতত্ত্ব বিভাগের গবেষক মান্নান ওয়ানি যোগ দিয়েছেন হিজবুল জঙ্গি সংগঠনে। একটি এক-৪৭ রাইফেল সহ মান্নানের ছবি সোশ্যাল মিডিয়ায় দেখা গিয়েছে। সোশ্যাল মিডিয়ায় পোস্ট হওয়া ওই ছবি যে মান্নান ওয়ানির, তা চিহ্নিত করেছে কাশ্মীর পুলিস।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন- ভাইয়ের কারাবাস, শোকে মৃত্যু লালু প্রসাদের দিদির



উল্লেখ্য, আলিগড় বিশ্ববিদ্যালয় থেকে ৩ জানুয়ারি বাড়ি ফেরার নাম করে বেরিয়েছিলেন মান্নান, এমনটাই খবর বিশ্ববিদ্যালয় সূত্রে। কিন্তু তিনি যে বাড়ি ফেরেননি, তা পরিবারের কথায় স্পষ্ট। মান্নানের ভাই মুবাশির আহমেদ, পেশায় জুনিয়র ইঞ্জিনিয়ার, বলেন, "৪ জানুয়ারি থেকে ওর ফোনে কোনও যোগাযোগ করা যাচ্ছিল না। প্রথমে ভেবেছিলাম, কোনও কারণে হয়ত ফোন সুইচ অফ হয়ে গিয়েছে। কিন্তু দীর্ঘক্ষণ ওর সঙ্গে যোগাযোগ না হওয়ায় পুলিসে নিখোঁজ ডায়েরি করা হয়।" তবে, ভাই আহমেদ জানান, সোশ্যাল মিডিয়ায় ওর ছবি দেখেছি, কিন্তু এ বিষয়ে আমাদের কোনও ধারনা নেই।


আরও পড়ুন- ডেরার ডাক্তারকে গ্রেফতার করল সিট


এএমইউ সূত্রে খবর, বছর ছাব্বিশের ওয়ানি কাশ্মীরের লোলাব উপত্যাকার উপর 'স্ট্রাকচারাল অ্যান্ড জিও-মরফোলজিক্যাল' নিয়ে গবেষণা করছিলেন। এমনকী, ২০১৬-য় আন্তার্জাতিক সম্মলনে 'জল, পরিবেশ, বাস্তুতন্ত্র এবং সমাজ' বিষয়ের উপর গবেষণা পত্র লিখে পুরস্কৃতও হন মান্নান। একমাস আগেই বিশ্ববিদ্যালয়ের উদ্দেশে কাশ্মীর থেকে রওনা দিয়েছিলেন তিনি। মান্নানের ভাই বলেন, "আমরা সব সময়ই ভাবতাম, বিশ্ববিদ্যালয় থেকেই প্রতিদিন ফোন করে সে।" সূত্রের খবর সক্রিয় ছাত্র রাজনীতিতে জড়িত ছিলেন মান্নান ওয়ানি।