নিজস্ব প্রতিবেদন: মন চুরি হয়ে গিয়েছে। আর তা চুরি করে পালিয়েছে কোনও এক তরুণী। চুরি যাওয়া মন খুঁজে দেওয়ার দাবিতে পুলিশের কাছে হাজির হলেন এক তরুণ। বললেন, ''খুঁজে দিন আমার চুরি যাওয়া মনকে।''


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

ঘটনাটি ঘটেছে মহারাষ্ট্রের নাগপুরে। তরুণের কাছ থেকে অভিযোগের বয়ান শুনে হতবাক পুলিশ কর্মীরা। কারণ, তাঁদের কাছে মালপত্র চুরির অভিযোগ দায়ের হয়। তদন্তে বেশিরভাগ সময় বমাল দুষ্কৃতী গ্রেফতারও হয়। তা বলে মন চুরির অভিযোগ!


আরও পড়ুন: জেনারেল কোটা বিল পাসে রাজ্যসভায় আজ অগ্নিপরীক্ষা মোদী সরকারের


ফলে ওই তরুণের দাবিতে কার্যত কিংকর্তব্যবিমূঢ় হয়ে যান পুলিশ কর্মীরা। প্রথমে তাঁরা ওই যুবককে বুঝিয়ে নিরস্ত করার চেষ্টা করেন। কিন্তু তাতেও না হওয়ায় শেষপর্যন্ত সিনিয়রদের সঙ্গে যোগাযোগ করেন থানার আধিকারিকরা। পরে তাঁরা ওই তরুণকে জানান, আইনে মন চুরির কোনও অভিযোগ দায়েরের ব্যবস্থা নেই।


পরে ওই যুবক থানা থেকে চলে যান। কিন্তু তিনি তাঁর মনের চোরকে ধরতে পেরেছেন কি না, সেটাও স্পষ্ট হয়নি। এই ঘটনাই সম্প্রতি সামনে এনেছেন নাগপুরের পুলিশ কমিশনার ভূষণকুমার উপাধ্যায়।


আরও পড়ুন: জেনারেল কোটা বিলকে যুগান্তকারী বললেন মোদী


চুরি যাওয়া সামগ্রী ফিরিয়ে দেওযার এক অনুষ্ঠানে তিনি একথা বলেন। তাঁর কথায়, ''আমরা চুরি যাওয়া সামগ্রী ফেরাতে সক্ষম। কিন্তু মাঝে মাঝে এমন কিছু অভিযোগ আসে। যার সমাধান সত্যিই সম্ভব নয়।'' তার পরই তিনি এই ঘটনাটি উল্লেখ করেন।