নিজস্ব প্রতিবেদন: ভোটে লড়ার জন্য সংগৃহীত তহবিলের হিসেবে বিপুল গোলমাল। ৩৪ বার নোটিস দেওয়ার পরও ওই হিসেবের কোনও ব্যাখ্যা দিতে পারেনি আম আদমি পার্টি। ফলে আপ-কে ৩০.৬৭ কোটি টাকা আদায়ের নোটিস দিল আয়কর দফতর। আপ-এর কাছে জানতে চাওয়া হয়েছে, চাঁদার হিসেব লুকোনোর জন্য কেন ওই টাকা আদায় করা হবে না তার ব্যাখ্যা দিক আপ।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আয়কর দফতর সূত্রে সংবাদমাধ্যমের খবর, একের পর এক নোটিস পাওয়ার পরও আপ কেন্দ্রীয় আয়কর সংস্থাকে ভুল ব্যাখ্যা দিয়েছে। অভি‌যোগ, আপ বিদেশ থেকে ‌যে টাকা তুলেছিল তার কোনও উল্লেখই করা হয়নি আয়কর রিটার্নে।


এদিকে ওই নোটিস পেয়েই হইচই শুরু হয়ে গিয়েছে আপ শিবিরে। এনিয়ে বলতে গিয়ে আপ নেতা রাঘব চাড্ডা টুইটারে মন্তব্য করেছেন, আম আদমি পার্টি এমন একটি দল ‌যে তার তহবিল সম্পর্কে একশো শতাংশ স্বচ্ছতা বজায় রাখে। কেন্দ্র আমাদের বিরুদ্ধে প্রতিশোধের রাজনীতি শুরু করেছে। আয়করের নোটিস তারই ফলশ্রুতি।


উল্লেখ্য, গতকালই রামলীলা ময়দানে বিজেপিকে চাঁচাছোলা ভাষায় আক্রমণ করেন আপ প্রধান অরবিন্দ কেজরিওয়াল। তিনি বলেন, ‘দেশভক্তির নামে কিছু ছদ্ম দেশভক্ত তৈরি করেছে বিজেপি। তারাই দেশে সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্ট করছে। গত ৭০ বছরে আইএসআই দেশের ‌যে ক্ষতি করতে পারেনি তা ৩ বছরে করে ফেলেছে বিজেপি।’ কেজরিওয়ালের ওই মন্তব্যের পরই সোমবার নোটিস পেল আপ মনে করছেন আপ নেতারা।


আয়কর দফতর সূত্রে খবর, ১৩ কোটি টাকা বিদেশি অনুদানের হিসেব দিতে পারেনি আপ। অন্যদিকে,  নির্বাচন কমিশনের কাছে ৪৬১ জন অনুদার প্রদেতার দেওয়া ৬ কোটি টাকার উল্লেখ করেছে আপ। কিন্তু আয়কর রিটার্নে তার কোনও উল্লেখ নেই। তার পরই আপকে নোটিস দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়।


আরও পড়ুন-বিরাটকে বিশ্রাম দিল বিসিসিআই, ওয়ানডে সিরিজে অধিনায়ক রোহিত শর্মা