নিজস্ব প্রতিবেদন: সরকারে আসার পর কথা রাখল আপ সরকার (AAP)। পাঞ্জাব বিধানসভা ভোটের প্রচারে আপ প্রতিশ্রুতি দিয়েছিল, বিনামূল্যে বিদ্যুৎ সরবরাহ করার। আর ক্ষমতায় আসার এক মাসের মধ্যেই সেই প্রতিশ্রুতি রাখল আপ। ১ জুলাই থেকে রাজ্যবাসীকে বিনামূল্যে ৩০০ ইউনিট বিদ্যুৎ দেওয়া হবে। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

পাঞ্জাবের আম আদমি পার্টি (এএপি) সরকার রাজ্যে মুখ্যমন্ত্রী ভগবন্ত মান-নেতৃত্বাধীন সরকারের এক মাস পূর্ণ হওয়ার পর ১ জুলাই থেকে ৩০০ ইউনিট বিনামূল্যে বিদ্যুৎ দেওয়ার ঘোষণা করেছে। বৃহস্পতিবার জলন্ধরে একটি সংবাদ সম্মেলনের সময় মান বলেছিলেন, "১৬ তারিখে আমরা পাঞ্জাবের জনগণকে দুর্দান্ত খবর দেব।"


আম আদমি পার্টি (এএপি) সূত্র জানিয়েছে, পাঞ্জাবে ৩০০ ইউনিট পর্যন্ত বিনামূল্যে বিদ্যুৎ দেওয়ার প্রকল্প নিয়ে আলোচনা করতে মান মঙ্গলবার দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের সঙ্গে দেখা করেছেন। প্রতি বাড়িতে ৩০০ ইউনিট পর্যন্ত বিনামূল্যে বিদ্যুৎ সরবরাহ করা ছিল পাঞ্জাবে AAP-এর দ্বারা গত মাসে শেষ হওয়া বিধানসভা নির্বাচনে প্রধান প্রতিশ্রুতিগুলির মধ্যে একটি।


মান গত মাসে রাজ্যে ডোরস্টেপ রেশন ডেলিভারি স্কিম চালু করেছিলেন যা ভোটে AAP-এর মূল প্রচারের এজেন্ডাও ছিল। গত মাসেই পাঞ্জাব মুখ্যমন্ত্রী ভগবন্ত মান বাড়ির দরজায় রেশন পৌঁছে দেওয়ার কথা ঘোষণা করেছিলেন। বিভিন্ন সরকারি দপ্তরে ২৫ হাজার কর্মী নিয়োগের কথাও ঘোষণা করা হয়েছে।


আরও পড়ুন, Uttar Pradesh: নাগিনের 'ভয়ঙ্কর' প্রতিশোধ! নাগের হত্যাকারীকে সাতবার ছোবল, ঠিক যেন সিনেমা...


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)