নিজস্ব প্রতিবেদন: বিতর্কে জল ঢেলে ত্রিপুরার আগরতলার রবীন্দ্র ভবন চত্বরে রবিবার সভা করলেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। রবিবারের সভায় প্রথমে অনুমতি দিলেও ত্রিপুরা হাইকোর্টের নির্দেশে অবশেষে সভা হয় এদিন। এই মঞ্চ থেকে এদিন যোগ দেন রাজীব বন্দ্যোপাধ্যায় এবং ত্রিপুরার বিজেপি নেতা আশীষ দাস। তবে এদিন মঞ্চ থেকেই বিপ্লব দেব, বিজেপির বিরুদ্ধে সুর চড়ান অভিষেক। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

ত্রিপুরার মঞ্চ থেকে অভিষেক বন্দ্যোপাধায় বলেন, "রাজীব বন্দ্যোপাধ্যায় কেন তৃণমূলে ফিরেছেন তা বিস্তারিত ভাবে জানিয়েছেন। ২০১৬ সাল থেকেই এখানে এসেছি। সেই সময় মানিক সরকারের সিপিএম সরকার ছিল। ২০১৮ সালে বিজেপিকে আনা আর খাল কেটে কুমির আনা এক। পাঁচ বছর পর একই জায়গায় সভা করছি। সেই সময় এত বাধার মুখে পড়তে হয়নি। এত হাইকোর্টের নির্দেশের মুখে পড়তে হয়নি। সেদিক ৫ হাজার লোক ছিল, আজ ৫০০ লোক। কিন্তু ২০ লক্ষ মানুষ এই সভা আজ দেখছে। রবিবার ছুটির দিনে বিপ্লব বাবুর ছুটি হয়ে গেছে।" 


পাশাপাশি সভা বাতিল প্রসঙ্গে অভিষেক বলেন, "ছলে বলে আটকানোর চেষ্টা। আমাকে এত ভয় কিসের? দুয়ারে গুণ্ডা, সঙ্গে প্রশাসন, ইডি, সিবিআই সব রেখেছে। আমাকে আটকানোর জন্য ১৪৪ ধারা জারি রয়েছে। আমি আসব বলে কোভিড টেস্টের নির্দেশ আটকে দিয়েছে। ত্রিপুরার মানুষকে খেসারত দিতে হচ্ছে। এখানে সবাই তৃণমূল হয়ে গেছে। এখন কেবল ভোটের অপেক্ষা। পুরসভার ভোট এখানে গায়ের জোরে করবে। গণতন্ত্রকে ধর্ষণ করে জঙ্গলরাজ চালাচ্ছে বিজেপি। ত্রিপুরাকে আফগানিস্তান বানাচ্ছে বিজেপি।" 


আরও পড়ুন, Rajib Banerjee: অবশেষে ঘরওয়াপসি, আগরতলার সভায় জোড়াফুল শিবিরেই ফিরলেন রাজীব


সভামঞ্চ থেকে রীতিমত হুঁশিয়ারি দেন তৃণমূলের সর্বভারতীয় সম্পাদক। তিনি বলেন, "২০২৩ এ ঘর বাড়ি নিয়ে এখানে চলে আসব, ক্ষমতা থাকলে আটকে দেখাক। শরীরের শেষ রক্তবিন্দু দিয়ে ত্রিপুরার জন্য লড়াই করব। এক ছটাক জমি বিপ্লব দেবের জন্য ছাড়ব না। বিজেপির জন্য ছাড়ব না। এটা সিপিএম, কংগ্রেস নয়। এটা তৃণমূল। যত কাটবেন তত বাড়বে। ত্রিপুরা আগামিদিনে দিল্লি পরিচালনা করবে, দিল্লি ত্রিপুরা পরিচালনা করবে না। বিজেপির ডবল ইঞ্জিন মানে ডবল চোর। মানে ২ জায়গায় চুরি। " 


আগরতলায় অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সভা ঘিরে শনিবার টানটান নাটক হয় দিনভর। হাইকোর্টে বড়সড় ধাক্কা খায় বিপ্লব দেব প্রশাসন। শেষমেশ আদালতের নির্দেশে জয় পায় তৃণমূল। সেই প্রসঙ্গে অভিষেক বলেন, "কোর্ট থেকে শুরু হয়েছে ভোটে শেষ হবে। বিজেপি ভাইরাসকে আটকাতে মমতা বন্দ্যোপাধ্যায় সেই ভ্যাকসিন। তাই এঁদের প্রথম ডোজ ২৫ নভেম্বর দিন। দ্বিতীয় ডোজ বিধানসভা নির্বাচনে দিন।"


তিনি এও বলেন, "আজ পা রাখলাম খুঁটি পুজো করলাম। ২০২৩ সালে বিসর্জন হবে। যা করার করে নিন। ত্রিপুরায় দুয়ারে গুণ্ডা নয় দুয়ারে সরকার হবে। বাংলায় কন্যাশ্রী, লক্ষ্মীশ্রী এবং উন্নয়ন প্রকল্প ত্রিপুরায় করা হবে । ক্ষমতায় এসে তিন মাসের মধ্যে করে দেব।  আজ বললে বিপ্লব দেবের কাছের লোক সব বোতাম টিপলে কালকেই চলে আসবে। গোয়াতেও সরকার করবে তৃণমূল।" 


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)