ব্যুরো: কালো টাকা নিয়ে অস্বস্তি ঢাকতে এবারে মুখ খুলল কেন্দ্র। কেন্দ্রীয় অর্থমন্ত্রী অরুণ জেটলি বললেন, আইনি প্রক্রিয়া এগিয়ে নিয়ে যেতে শুধু মাত্র নামের তালিকা পাওয়াই যথেষ্ট নয়।  তবে তিনি জানান, এইচএসবিসি থেকে পাওয়া তথ্যের ভিত্তিতে তদন্ত প্রক্রিয়া ইতিমধ্যেই শেষের পথে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

তবে, জোর জল্পনা থাকলেও আজ আম্বানি ভ্রাতৃদ্বয় জানিয়ে দিয়েছেন সুইস ব্যাঙ্কে তাঁদের কোনও কালো টাকার অ্যাকাউন্ট নেই। জেট চিফ গোয়েলও আম্বানি ভাইদের সুরে একই দাবি করেছেন।


বিদেশি ব্যাঙ্কে কালোটাকা রয়েছে এমন ভারতীয়দের নামের তালিকা প্রকাশ হয়েছে খবরের কাগজে। সোমবার তা নিয়েই মুখ খুললেন অর্থমন্ত্রী অরুণ জেটলি। জানালেন, নতুন তালিকা  খতিয়ে দেখছে সরকার। এইচএসবিসি সূত্রে পাওয়া সুইস ব্যাঙ্কের অ্যাকাউন্ট হোল্ডারদের তালিকা পাওয়ার কথাও স্বীকার করে নেন অর্থমন্ত্রী। জানান, অ্যাকাউন্টগুলি নিয়ে ইতিমধ্যেই তদন্ত করছে সুপ্রিম কোর্টের তৈরি করা স্পেশাল ইনভেস্টিগেশন টিম।


তবে সব ক্ষেত্রে যে তদন্ত করে লাভ হচ্ছে না তা মেনে নিয়েছেন অর্থমন্ত্রী। তিনি বলেন, আইনি প্রক্রিয়া চালানোর ক্ষেত্রে শুধুমাত্র নাম খুঁজে পাওয়াটাই যথেষ্ট নয়।


কালো টাকা দেশে ফেরানোর প্রতিশ্রুতি পূরণ না হওয়ায় বার বারই মোদী সরকারকে নিশানা করছে বিরোধীরা। এবারে এইচএসবিসির কালা-টাকার তালিকা বিরোধীদের হাতে নতুন অস্ত্র তুলে দিয়েছে। পরিস্থিতি মোকাবিলায় তাই এগিয়ে আসতে হল অর্থমন্ত্রীকে।