নিজস্ব প্রতিবেদন: মেঘালয়ে নয়া নাগরিকত্ব আইন খতিয়ে দেখা হবে। আশ্বাস দিলেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। ঝাড়খণ্ডে নির্বাচনী প্রচারে অমিত শাহ দাবি করেন, সদলবলে মেঘালয়ের মুখ্যমন্ত্রী কনরাড সাংমা তাঁর কাছে আসেন সে রাজ্যের সমস্যা নিয়ে। দুশ্চিন্তা করার কারণ নেই বলে জানান অমিত শাহ। তবে, যদি কিছু সমস্যা থাকে বড়দিনের পর আলোচনা করা যাবে। স্বরাষ্ট্রমন্ত্রীর এই আশ্বাসবাণী মিলতেই টুইট করে উচ্ছ্বাস প্রকাশ করেন কনরাড সাংমা।   


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

সংসদের উভয় কক্ষে নাগরিকত্ব সংশোধনী বিল পাস হওয়ার সঙ্গে সঙ্গে গোটা উত্তর-পূর্ব ভারত তেতে ওঠে। শুরু হয় অসম, ত্রিপুরা, মেঘালয়ে তুমুল বিক্ষোভ। প্রথম দুই রাজ্যে ক্ষমতায় বিজেপি। মেঘালয়ে বিজেপি সমর্থিত সাংমার ন্যাশনাল পিপলস পার্টি। সপ্তাহভর বিক্ষোভে ব্যাকফুটে কেন্দ্র। অমিত শাহ, নরেন্দ্র মোদী বারবার আশ্বস্ত করছেন, নয়া নাগরিকত্ব আইন সে সব রাজ্যের জনজাতি ভাষা, সংস্কৃতি, অস্তিত্বে প্রভাব পড়বে না।




আরও পড়ুন- দলিত বলে বিরিয়ানি বিক্রেতাকে বেধড়ক মারা হল উত্তর প্রদেশে


উত্তর-পূর্ব রাজ্যগুলির অভিযোগ, নয়া নাগরিকত্ব আইনে প্রতিবেশী দেশগুলি থেকে আসা শরণার্থীরা নাগরিকত্ব পেলে সংখ্যালঘু হয়ে পড়বে সেখানকার জনজাতি। অস্তিত্ব সঙ্কটের আশঙ্কায় রাস্তায় নেমে বিক্ষোভ দেখাচ্ছেন মানুষ। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে সেনা নামানো হয়। বন্ধ করে দেওয়া হয় ইন্টারনেট পরিষেবা। মেঘালয়েতেও একই পরিস্থিতি। তবে, শিলং-সহ বেশি কিছু জায়গায় কার্ফু তুলে নেওয়া হয়েছে।