জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ফের অমিত শাহের মুখে বাংলা প্রসঙ্গ। 'আজ যদি বাংলা ভারতের মধ্যে থাকে, তো শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়ের জন্য় আছে', রাজ্যসভায় বললেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন: Manipur: মণিপুর-তদন্তে বেনজির সুপ্রিম-নির্দেশ! ৩ মহিলা বিচারপতির কমিটি, থাকবে ৪২ টিম...


সংসদের বর্ষকালীন অধিবেশন চলছে। সাংসদ উপস্থিতিতে নিশ্চিত করতে হুইপ জারি করেছিল শাসক ও বিরোধী উভয়পক্ষই। লোকসভার পর, এবার রাজ্যসভায় পেশ করা হল দিল্লি পরিষেবা বিল। এদিন বিল পেশ করেন স্বয়ং কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ।


এদিকে লোকসভার মতো রাজ্যসভায় নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতা নেই বিজেপির। বিলের তীব্র বিরোধিতা করেন আপ-সহ বিরোধী দলের সাংসদ। শুরু হয় তুমুল হই-হট্টগোল। অমিত শাহ বলেন, 'আমাদের পার্টির জন্মই হয়েছে ১৯৫০ সালে। আমরা কী করে স্বাধীনতা সংগ্রাম করব! কিন্তু আমাদের অনেক প্রতিষ্ঠাতা সদস্য ছিলেন। যেমন শ্য়ামাপ্রসাদ মুখোপাধ্য়ায়। আজ যদি বাংলা ভারতের মধ্যে থাকে, তো শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়ের জন্য় আছে। কাশ্মীর যদি ভারতের মধ্যে থাকে, তাহলে শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়ের জন্য আছে'।



আরও পড়ুন: Haryana: বুলডোজার দিয়ে ভেঙে গুঁড়িয়ে দেওয়া হচ্ছিল ঘরবাড়ি, স্থগিত হল আদালতের নির্দেশে...


রাজ্যসভায় অবশ্য শেষপর্যন্ত পাস হয়ে যায় দিল্লি পরিষেবা বিল। পক্ষে পড়ে ১৩১ টি ভোট, আর বিপক্ষে ১০২ টি। 


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)