ওয়েব ডেস্ক: আজ এবং আগামিকাল মধ্যপ্রদেশের আলিরাজপুর জেলায় প্রধানমন্ত্রীর মিছিল রয়েছে। সেই কারণে প্রায় সমস্ত স্কুলবাসই তুলে নিয়েছে মধ্যপ্রদেশ সরকার। সমস্যায় পড়েছে ছোট ছোট ছাত্রছাত্রীরা। তাদের স্কুলে যেতে সমস্যা হওয়ার জন্য আজ এবং আগামিকাল বিদ্যালয়ে ছুটি ঘোষণা করা হয়েছে। সরকারের এই ব্যবস্থাপনায় দুঃখ পেয়ে স্বয়ং প্রধানমন্ত্রীকেই চিঠি লিখল অষ্টম শ্রেণীর এক ছাত্র।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

খান্ডয়ার বিদ্যাকুঞ্জ বিদ্যালয়ের অষ্টম শ্রেণীর ছাত্র দেবাংশ জৈন। বিদ্যালয়ের শিক্ষকেরা জানিয়েছেন, প্রধানমন্ত্রীর মিছিলের জন্য সমস্ত বাস তুলে নিয়েছে জেলা প্রশাসক। তাই ৯ এবং ১০ আগস্ট বিদ্যালয় বন্ধ থাকবে। স্কুল বন্ধ থাকার সিদ্ধান্তে দুঃখ পেয়ে দেবাংশ প্রধানমন্ত্রীকে চিঠি লেখে। চিঠিতে সে লিখেছে, 'মোদী আঙ্কল, আপনার মিটিং কি আমাদের স্কুলের থেকেও বেশি গুরুত্বপূর্ণ? আমি আপনার আমেরিকার মিটিংয়ের কথা শুনেছি। জেনেছি সেখানে অনেক মানুষ এসেছিলেন। কিন্তু তাঁরা তো কেউ স্কুল বাসে করে আসেননি।'


শুধু তাই নয়, সে আরও অনুরোধ করেছে যে, 'দয়া করে শিবরাজ মামাকে একটু বলে দেবেন, যেন মিটিং মিছিলের জন্য স্কুলবাসগুলিকে তুলে নেওয়া না হয়। আপনারা তো কংগ্রেস নেতাদের মতো নন। আমাদের লেখাপড়া এবং ভবিষ্যতের দিকে তো আপনাদেরও নজর আছে। আপনি যদি আমার এই ছোট্ট অনুরোধ রাখেন, তাহলে আমি সবাইকে বলব, এটা আমার মোদী আঙ্কলের মিটিং।'


আরও পড়ুন পোকেমন গো নিষিদ্ধ করল গুজরাতের ভড়োদরা বাসস্ট্যান্ড কর্তৃপক্ষ


নিজেকে প্রধানমন্ত্রী মোদীর ভক্ত হিসেবেও জানিয়েছে দেবাংশ। এও জানিয়েছে, সে প্রধানমন্ত্রীর 'মন কি বাত' কখনও মিস করে না। এমনকি সে মোদীকে অনুসরণ করার জন্য ক্লাসের অন্যান্য সহপাঠীদের সঙ্গেও লড়াই করে।


অষ্টম শ্রেণীর ছাত্র দেবাংশ জৈনের এই চিঠি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে যায়। শুধু তাই নয়, দেবাংশের এই চিঠির জন্য শীঘ্রই মিটিংয়ের জন্য স্কুলবাসগুলিকে অধিগ্রহণ বন্ধের নিয়ম জারি হয়ে যায়।


আরও পড়ুন পথ ভুলে ফের লোকালয়ে চিতাবাঘ