নিজস্ব প্রতিবেদন: সোশ্যাল মিডিয়ায় ইদানীং একটি ভিডিয়ো ভাইরাল হয়েছে। ওই ভিডিয়োয় দেখা যাচ্ছে এক যুবক বাইক নিয়ে একটি ট্রাকের পাশ দিয়ে এগিয়ে যাওয়ার চেষ্টা করছে। হঠাত্ই ওই ট্রাকের সঙ্গে বাইকের সংঘর্ষ হয়। আর ওই যুবক বাইক থেকে পড়ে যান।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন: ইংরেজি পড়ানোর নতুন এই কায়দা দেখলে আপনারও স্কুলে যেতে ইচ্ছে করবে


এর পর ট্রাকের পিছনের চাকাটা যুবকের মাথার উপর দিয়ে চলে যায়। এতটা পড়ার পর শিউরে উঠতেই হয়। কারণ, এই ধরনের ঘটনায় মাথা ট্রাকের চাকায় পিষ্ট হয়ে যাওয়ারই কথা।


নাহ! এক্ষেত্রে তা হয়নি। বরং ট্রাক সামেন এগিয়ে যাওয়ার পর উঠে দাঁড়িয়েছেন ওই যুবক। যন্ত্রণাবিদ্ধ অবস্থায় গিয়ে বসে পড়েছেন রাস্তার পাশের ফুটপাথে। তবে হেলমেটটি অবশ্য নষ্ট হয়ে গিয়েছে।


দেখুন সেই ভিডিও


 



এই ভিডিও ভাইরাল হতেই তা শেয়ার করেন নাগপুর পুলিশের ডিসিপি ট্রাফিক রাজতিলক রোশন। তাঁর কথায়, হেলমেট সবসময় হয়তো রক্ষা করে না। কিন্তু অধিকাংশ ক্ষেত্রে হেলমেটই প্রাণ বাঁচায়। তাই তিনি সব বাইক আরোহীকেই হেলমেট পড়ার পরামর্শ দেন।


আরও পড়ুন: শুধুমাত্র চা খেয়েই কাটিয়ে দিলেন ৩০ বছর, দিব্যি রয়েছেন ছত্তীসগড়ের ‘চায়ে ওয়ালি চাচি’


প্রসঙ্গত, কয়েকদিন আগে হেলমেট নিয়ে ধুন্ধুমার বেঁধেছিল মহারাষ্ট্রের পুণেতে। হেলমেট পুড়িয়ে দিয়ে বিক্ষোভ দেখানো হয়েছিল। বিক্ষোভকারীদের দাবি ছিল, হেলমেট পরলেও দুর্ঘটনা হচ্ছে। মৃত্যু বাড়ছে। তাই হেলমেট ব্যবহার উচিত নয়। এই ভিডিওটি সেই বিক্ষোভকে অনেকটাই প্রশমিত করতে পারবে বলে মনে করা হচ্ছে।