নিজস্ব প্রতিবেদন: বিহারের মুখ্যমন্ত্রী নীতিশ কুমারের ছবি-সহ এক অদ্ভুত পোস্টার পড়েছে পটনার বিভিন্ন এলাকায়। পোস্টারে লেখা রয়েছে, “বোবা, কালা আর অন্ধ মুখ্যমন্ত্রী... নিখোঁজ নিখোঁজ নিখোঁজ”! সংশোধিত নাগরিকত্ব আইন নিয়ে দেশের একাধিক রাজ্য যখন উত্তাল, তখন নীতীশ কুমার যে ভাবে মুখে কুলুপ এঁটেছেন, এই সব পোস্টারে সে বিষয় নিয়েই কটাক্ষ করা হয়েছে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

অসম, ত্রিপুরা, পশ্চিমবঙ্গের মতো বিহারেরও সংশোধিত নাগরিকত্ব আইন (সিএএ)-এর বিরোধিতা করে বিক্ষোভ চলছে। সংবাদ সংস্থা এএআই সূত্রের খবর, সোমবার পটনার বিভিন্ন সরকারি ভবন, স্কুল, গান্ধী ময়দান কোটওয়ালির রোড  ডিভাইডার আর শাস্ত্রীনগর থানা এলাকা বিভিন্ন জায়গায় এই পোস্টার চোখে পড়েছে।



আরও পড়ুন: নাগরিকত্ব সংশোধনী আইনের প্রতিবাদ! অশান্তির আশঙ্কায় বেঙ্গালুরুতে জারি ১৪৪ ধারা


সম্প্রতি পার্লামেন্টে সিএএ বিল পাশ হওয়ার সময়, নীতীশ কুমারের দল জেডি(ইউ) এর পক্ষে ভোট দেয়। তাই অনেকেই মনে করছেন, জেডি(ইউ)-এর প্রতিদ্বন্দ্বী, রাষ্ট্রীয় জনতা দলের কর্মী-সমর্থকরাই এই কাণ্ড ঘটিয়েছেন। তবে এ নিয়ে কেউই নিশ্চিত হতে পারছেন না। পটনার পুর কর্তৃপক্ষ বেআইনি ভাবে পোস্টার মেরে সরকারি সম্পত্তি নষ্ট করার অভিযোগে পুলিসকে এফআইআর নিতে আর্জি জানায়। জানা গিয়েছে, অজ্ঞাত পরিচয় ব্যক্তির বিরুদ্ধে ইতিমধ্যেই মামলা রুজু করে তদন্ত শুরু করেছে পুলিস।