রাজীব চক্রবর্তী: রাত পোহালেই নির্ঘণ্ট ঘোষণা। লোকসভা ভোটের আগে ফের বিজেপিতেই ফিরলেন অর্জুন সিং। তৃণমূল ছাড়লেন শুভেন্দুর ভাই,  তমলুকের বিদায়ী সাংসদ দিব্যেন্দু অধিকারীও।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন:  Electoral Bond Data: ইলেকটোরাল বন্ডে বড় লাভ বিজেপি-র, দ্বিতীয় তৃণমূল! পেল কত, দিল কারা?


ঘটনাটি ঠিক কী? গত লোকসভা ভোটে ব্যারাকপুর কেন্দ্রে বিজেপি প্রার্থী ছিলেন অর্জুন সিং। সাংসদ নির্বাচিত হয়েছিলেন তিনি। এরপর একুশের বিধানসভা ভোটের ফল ঘোষণা পর, তৃণমূলে ফেরেন অর্জুন। কিন্তু এবার লোকসভা ভোটে আর টিকিট পাননি বিদায়ী। তাঁর বদলে ব্যারাকপুরে পার্থ ভৌমিককে প্রার্থী করেছে তৃণমূল।


ব্যবধান ২ বছরের। এদিন দিল্লিতে বিজেপিতে 'ঘর ওয়াপসি'র অর্জুন বলেন, '২০২১ সালে ভোটের বাংলাজুড়ে ভোট-পরবর্তী হিংসা হয়েছে।  হাজার হাজার কার্যকতার চাকরি চলে গিয়েছে। পঞ্চাশের উপর লোক খুন হয়েছেন। সুপ্রিম কোর্টের নির্দেশে সিবিআই তদন্ত শুরু হল। আমার সংসদীয় এলাকাতেই লোকেরা সবচেয়ে ভোট হিংসার শিকার হতে হয়েছে'।


ব্যারাকপুরের বিদায়ী সাংসদের দাবি, 'আমার উপর অত্যাচার হচ্ছিল, সেটা সহ্য করে নিচ্ছিলাম। কিন্তু কার্যকর্তাদের বাঁচানোর জন্য কিছুদিনের জন্য় পার্টি থেকে দূরে যেতে হয়েছিল। দল কোনওমতে কার্যকর্তার জন্য় রোজগারের ব্যবস্থা করছিল। সীমিত সামর্থ্যে আমিও চেষ্টা করছিলাম। কিন্তু আমি দেখলাম, পশ্চিমবঙ্গে তৃণমূল সরকারের কোন হেলদোল নেই। ক্ষমতার ধরে রাখার জন্য পুলিস ও গুন্ডাদের সাহায্য শুধু অত্যাচার করে যাচ্ছে। সন্দেশখালি তারই প্রমাণ। আমি বলছি, একটা সন্দেশখালি নয়, সমস্ত বিধানসভাই কোনও না কোনওভাবে সন্দেশখালির মতোই। ভারতবর্ষ ছাড়ুন, এই ধরনের অত্যাচার হয়তো বিশ্বের কোথাও হয় না'।



আরও পড়ুন: Drugs Prices Hike: ১ এপ্রিল থেকেই বেড়ে যাচ্ছে নিত্যপ্রয়োজনীয় ওষুধের দাম...


বিজেপিতে যোগ দিয়ে সন্দেশখালিকাণ্ডে মুখ খুলেছেন দিব্যেন্দু অধিকারীও। তিনি বলেন, 'আজ আমার জন্য সুখের দিন। আজ আমি বিজেপি'র সঙ্গে যুক্ত হলাম।  দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর আদর্শে অনুপ্রাণিত হয়ে বিজেপিতে যোগ দিলাম। মোদী, শাহ, সুকান্ত মজুমদার, শুভেন্দু অধিকারীর প্রতি কৃতজ্ঞ। সন্দেশখালিতে যা ঘটেছে তাতে মাথা হেঁট হয়েছে। পীড়িতদের পাশে সবার আগে দাঁড়িয়েছে বিজেপি'।


(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)