নিজস্ব প্রতিবেদন: আইএসআইয়ের হয়ে চরবৃত্তির অভিযোগে গ্রেফতার সেনাবাহিনীর এক জওয়ান। ভারতীয় সেনাবাহনিনীর ট্যাঙ্ক রেজিমেন্টে কর্মরত ওই জওয়ানকে জয়সলমেরে গ্রেফতার করল রাজস্থান পুলিস।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন-এর থেকে বড় লজ্জা আর নেই, শিলচরের বিক্ষোভ নিয়ে প্রতিক্রিয়া শ্রীজাতর


ঠিক কী অভিযোগ ওই জওয়ানের বিরুদ্ধে? প্রতিরক্ষা বাহিনীর জনসংযোগ আধিকারিক কর্ণেল সম্বিত ঘোষ সংবাদসংস্থাকে জানিয়েছেন, রাজস্থান পুলিস ওই জওয়ানের বিরুদ্ধে চরবৃত্তির অভিযোগের তদন্ত করছে। সেনাবাহিনী পুলিসকে পুরোপুরি সাহায্য করবে।


সেনাসূত্রে জানা গিয়েছে, ওই জওয়ানের বাড়ি হরিয়ানায়। নাম সোমবীর। কাজ করতেন সেনার আর্মার্ড করপে। অনিকা চোপরা নামে ফেসবুকে একজনের সঙ্গে তার নিয়মিত যোগাযোগ ছিল। ওই অনিকা চোপরা-র অ্যাকাউন্টটি তৈরি করে পাক গুপ্তচর সংস্থা আইএসআই। অনিকার সঙ্গে চ্যাট করার সময়ে সোমবীর সেনাবাহিনী সম্পর্কে একাধিক তথ্য আদানপ্রদান করতো।


আরও পড়ুন-ভয়ঙ্কর ঘটনা কড়েয়ায়, ব্লেড নিয়ে হামলা, ধাওয়া করে গুলি যুবককে


সম্প্রতি বয়ুসেনার এক গ্রুপ ক্যাপ্টেনকে গ্রেফতার করে সেনার কাউন্টার ইন্টেলিজেন্স ইউনিট। ভারতীয় বায়ুসেনার গতিবিধি সম্পর্কে বহু তথ্য পাচার করার অভিযোগ ওঠে ওই ক্যাপ্টেনের বিরুদ্ধে।


২০১৮ সালের সেপ্টেম্বর মাসে নয়ডা থেকে গ্রেফতার করা হয় এক বিএসএফ জওয়ানকে। তাকে গ্রেফতার করে উত্তরপ্রদেশ এটিএস। অচ্যুতানন্দ নামে ওই কনস্টেবলের দাবি তাকে মধুচক্রের ফাঁদে ফেলা হয়েছিল। ফেসবুকে এক তরুণীর সঙ্গে তাঁর আলাপ হয়। নিজেকে সাংবাদিক বলে দাবি করেন ওই তরুণী।