নিজস্ব প্রতিবেদন- সীমান্তে ফের অস্ত্রবিরতি লঙ্ঘন করল পাকিস্তান। মুখে শান্তির কথা বললেন কাজে তার বিন্দুমাত্র রেশ রাখছে না ইমরান খানের সরকার। গতকাল রাত থেকেই সীমান্তে ব্যাপক গোলাবর্ষণ শুরু করেছে পাকিস্তানি আর্মি। জম্মু-কাশ্মীরের পুঞ্চ জেলায় এলওসি-র কাছে পাকিস্তানের দিক থেকে ছুটে আসা গুলিতে মৃত্যু হয়েছে এক জওয়ানের। গুরুতর আহত হয়ে সেনা হাসপাতালে ভর্তি আরও এক জওয়ান। রাজস্থানের বাসিন্দা হরি ওয়াকার নামের সেই জওয়ান মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছেন।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন-   ফের সেনা কনভয়ে হতে পারে আত্মঘাতী জঙ্গিহানা, বলছে গোয়েন্দা রিপোর্ট


এর আগে গত বৃহস্পতিবার জম্মু-কাশ্মীরের রাজৌরিতে সীমান্ত লাগোয়া এলাকায় পাকিস্তানের গোলবর্ষণে প্রাণ হারিয়েছিলেন এক সেনা আধাকারিক। তিনদিনের মাথায় যশ পাল (রাইফেল ম্যান পদে ছিলেন) নামের আরও এক জওয়ানের মৃত্যু হল পাকিস্তানের গোলাগুলিতে। ভারতীয় সেনার তরফে জানানো হয়েছে, শনিবার ভোর রাত থেকে সীমান্ত এলাকায় ব্যাপক গোলবর্ষণ শুরু করেছিল পাকিস্তান। পাল্টা জবাব দিয়েছে ভারতীয় সেনাও। সেনা সূত্রে জানা গিয়েছে, গত তিন-চারদিন ধরে ব্যাপক হারে গোলাগুলি চালাচ্ছে পাকিস্তান আর্মি। মর্টার শেলিং থেকে শুরু করে গুলি, কিছুই বাদ যাচ্ছে না। বারবার পাকিস্তানের অস্ত্রবিরতি লঙ্ঘনের কড়া নিন্দা করেছে ভারতীয় সেনা। 


আরও পড়ুন-  ভারতের পরবর্তী নৌসেনা প্রধান ভাইস অ্যাডমিরাল করমবীর সিং


প্রসঙ্গত, ১৪ ফেব্রুয়ারি পুলওয়ামায় সিআরপিএফ কনভয়ে জঙ্গিহানার পর আন্তর্জাতিক পর্যায়ে পাকিস্তানকে একঘরে করার চেষ্টায় রয়েছে ভারত। এরই মধ্যে ২৬ ফেব্রুয়ারি পুলওয়ামা হামলার বদলা হিসাবে পাকিস্তানের বালাকোটে এয়ার স্ট্রাইক করেছে ভারতীয় বায়ু সেনা। গুঁড়িয়ে দেওয়া হয়েছে জইশের জঙ্গি ঘাঁটি ও প্রশিক্ষণ শিবির। তারই বদলা হিসাবে সীমান্তে ব্যাপক গোলাবর্ষণ শুরু করেছে পাকিস্তান। এমনটাই মনে করা হচ্ছে।