ওয়েব ডেস্ক : আর একবার সীমান্তে পাকিস্তানের পক্ষ থেকে যুদ্ধ বিরতি লঙ্ঘন করা হলে, ভারতের উচিত পাক সেনার ওপর হামলা করা। আজ সংবাদ মাধ্যমকে এমনটাই জানালেন ভারতীয় সেনাবাহিনীর প্রাক্তন প্রধান এস আর সিনো। তিনি বলেন, ভারত পাল্টা হামলা না করা পর্যন্ত পাকিস্তানের শিক্ষা হবে না। ক্রমাগত একই কাজ করে চলবে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন- ভারতীয় পাসপোর্ট আবেদনে আনা হল নতুন নিয়ম!


১৮ সেপ্টেম্বর জম্মু ও কাশ্মীরের উরিতে ভারতীয় সেনা ছাউনির ওপর জঙ্গি হামলা হয়। জবাবে ভারতের পক্ষ থেকে পাক অধিকৃত কাশ্মীরে জঙ্গি শিবিরে সার্জিক্যাল স্ট্রাইক চালায় ভারত। আর তার পর থেকেই সীমান্ত বরাবর বারবার যুদ্ধ বিরতি লঙ্ঘন করে চলেছে পাকিস্তান। কূটনৈতিক মহলের অভিমত, পাকিস্তানের তত্কালীন সেনা প্রধানের হাতে অনেকটাই পরিচালিত হতেন সেদেশের প্রধানমন্ত্রী নওয়াজ শরিফ।


আরও পড়ুন- জম্মু ও কাশ্মীরে পুলিসের কনভয়ে ফের জঙ্গি হামলা


তবে, দিন কয়েক আগে পরিবর্তন হয়েছে সেদেশের সেনা প্রধান। এরপরই ভারতের তরফে মনে করা হয়েছিল, নতুন সেনা প্রধানের হাত ধরে পাকিস্তান তাদের কীর্তিকলাপের ওপর কিছুটা নিয়ন্ত্রণ আনতে পারবে। সীমান্তে শান্তি ফিরবে। কিন্তু, দিন বদলালেও পরিস্থিতি কোনও ভাবেই বদলায়নি। একইরকম পরিস্থিতি সীমান্তের। দফায় দফায় সেখানে পাকিস্তানের পক্ষ থেকে চলছে যুদ্ধ বিরতি লঙ্ঘন। সেই পরিস্থিতিতে এবার পাক সেনার ওপর সরাসরি হামলা চালানোর পক্ষে সওয়াল করলেন ভারতের প্রাক্তন এই সেনা কর্তা।