নিজস্ব প্রতিবেদন: শনিবার দুই জঙ্গিকে নিয়ে গ্রেফতার কাশ্মীরের  কাশ্মীরের ডিএসপি দেবিন্দর সিংকে জেরা করলেন এনআইএর গোয়েন্দারা। গত তিন বছরে ধরে তিনি হিজবুল মুজাহিদিন জঙ্গিদের বিভিন্নভাবে সাহায্য করতেন বলে কবুল করেছেন দেবিন্দর সিং।  গ্রেফতারের দিন তিনি হিজবুল জঙ্গি নাভেদ বাবু ও মহম্মদ রফিকে তিনি জম্মুতে নামিয়ে দিয়ে যাচ্ছিলেন তা স্বীকার করে নিয়েছেন।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন-‘কাতিলের’ হাত শক্ত নয়, শাহিনবাগ থেকে মণির ‘বিতর্কিত’ বার্তা


সংবাদমাধ্যমের খবর, এনআইএর জেরায় সেনার আরও কেউ জড়িয়ে রয়েছেন বলে ইঙ্গিত দিয়েছেন দেবিন্দর।  সূত্রের খবর, শ্রীনগরের পর দিল্লিতে এনেও তাকে জেরা করতে পারেন এনআইএর গোয়েন্দারা।  দেবিন্দারকে একদফা জেরা করেছেন স্পেশাল ইনভেস্টিগেশন টিম। সেই জেরায় উঠে এসেছে কাশ্মীর থেকে ২ জঙ্গিকে নিরাপদে বাইরে বের করে দেওয়ার বিনিময় প্রত্যেক জঙ্গির কাছ থেকে ১২ লাখ টাকা নিয়েছিলেন ডিএসপি দেবিন্দর।


আরও পড়ুন-জাতীয়স্তরে NRC-CAA নিয়ে মমতার সঙ্গে দোস্তিতে আপত্তি নেই ইয়েচুরির   


কাশ্মীরে ৩৭০ ধারা বিলোপের পর সেখানে জঙ্গি হমলা করা প্রায় অসম্ভব হয়ে পড়ে। ফলে জঙ্গি নাভেদ ও রফির সমতলে হামলার করার পরিকল্পনাও থাকতে পারে। সেসব বিষয় খতিয়ে দেখছেন গোয়েন্দারা।  পাশাপাশি সংসদ হামলায় ফাঁসির সাজাপ্রাপ্ত আফজল গুরু তার আইনজীবিকে লেখা চিঠিতে জানিয়েছিলেন, দেবিন্দর সিংই তাকে এক পাকিস্তানি জঙ্গিকে দিল্লি নিয়ে যেতে বাধ্য করেন। শুধু তাই নয়, রাজধানীতে একটি ঘর ভাড়া করে দেওয়া ও এক গাড়ি কিনে দিতে বাধ্য করেন। ২০০২ সালের সংসদ হামলায় মৃত্যু হয় মহম্মদ নামে এক পাক জঙ্গির। এই মহম্মদকেই দেবিন্দরের নির্দেশে দিল্লিতে এনেছিল আফজল গুরু।