নিজস্ব প্রতিবেদন:  হাজতের হাওয়া গা সওয়া হয়ে গিয়েছে। কিন্তু আচমকাই যে কপালে এ সম্মান জুটে যাবে, তা হয়তো ভাবতে পারেননি স্বঘোষিত ‘গডম্যান’ নিজেও। আদালতের সামনেই ধর্ষণে অভিযুক্ত আশারামকে ষাষ্ঠাঙ্গে প্রণাম করলেন সিকিম হাইকোর্টের অবসরপ্রাপ্ত প্রধান বিচারপতি সুন্দর নাথ ভার্গব। মাথা ছুঁয়ে আর্শীবাদ নিলেন তিনি। অদ্ভূত ঘটনার সাক্ষী থাকল যোধপুর আদালত।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন: রাহুল গান্ধী না নরেন্দ্র মোদী, গুজরাটের মহারণে 'বাহুবলী' হবেন কে?


শনিবার সকালে জেল থেকে পুলিশের গাড়িতে চাপিয়ে আসারামকে যোধপুর আদালতে নিয়ে আসা হয় হাজিরার জন্য। পুলিশের গাড়ি থেকে নামতেই সকলকে চমকে দিয়ে আসারামের পায়ে পড়ে যান প্রাক্তন বিচারপতি ভার্গব। ঘটনার আকস্মিকতায় হকচকিয়ে যান পুলিশকর্মীরাও।


ঘটনার পর প্রাক্তন বিচারপতি বলেন, ‘একটা পারিবারিক অনুষ্ঠানে যোগ দিতে এসেছিলাম যোধপুরে। এসে শুনলাম, আজ আসারাম কোর্টে আসবেন হাজিরা দিতে। ওঁর দর্শন পেতে ইচ্ছা ছিলই। তাই ছুটে এলাম।’


আরও পড়ুন: ব্যাগে থাকা তিনটি ব্যবহৃত কন্ডোম থেকে বেরিয়ে এল এই তথ্য


প্রসঙ্গত, ১৬ বছরের এক শিষ্যাকে ধর্ষণের অভিযোগে ২০১৩ সালের সেপ্টেম্বরে আসারামকে গ্রেফতার করে পুলিশ। ওই বছরেরই ডিসেম্বরে ধর্ষণের অভিযোগে গ্রেফতার হন আসারাম-পুত্র নারায়ণ সাই। নাবালিকাকে ধর্ষণের অভিযোগে গত ৪ বছর ধরে হাজতে। মাঝেমধ্যেই নিয়ম মাফিক হাজিরা দিতে হয় আদালতে। অনেকদিন পর স্বঘোষিত ‘গডম্যান’ আসারাম এই অপ্রত্যাশিত ‘সম্মান’ পেয়ে যে আপ্লুত, তা সেসময়ে তাঁর চোখেমুখে স্পষ্ট হয়ে ওঠে।