নিজস্ব প্রতিবেদন: মাথার উপর যেন বৃষ্টি ভেঙে পড়েছে। দোসর ঝোড়ো হাওয়া। এক চিলতে ছাদ পেতে হুড়োহুড়ি পথযাত্রীদের। রাস্তার সারমেয়রাও খুঁজছে নিরাপদ স্থান। যদিও রাস্তায় গাড়ির আনাগোনা কম নয়। কাচ নামিয়ে হুশ করে বেরিয়ে যাচ্ছে অল্টো-মার্সিডিজ-ট্যাক্সি। এমন প্রতিকূল পরিস্থিতেও যান নিয়ন্ত্রণে অবিচল এক ট্রাফিক পুলিস। রাস্তার মোড়ে ছাদ-হীন ট্রাফিক কন্ট্রোল প্ল্যাটফর্মে স্ট্যাচু হয়ে দাঁড়িয়ে কড়া নজর রেখে চলেছেন তিনি। এমন বিপর্যয়ের দিনে কোনও দুর্ঘটনা না ঘটে! ঠিক, যেন চৌকিদারের মতো!


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING


এই ঘটনাটি ঘটেছে অসমের গুয়াহাটিতে। মাত্র ৮ সেকেন্ডের ভিডিয়োয় ধরা পড়েছে ট্রাফিক পুলিস মিঠুন দাসের এ হেন নিয়মানুবর্তিতা। সোশ্যাল মিডিয়ায় সেই ভিডিয়ো ছড়িয়ে পড়তে কুর্নিশ জানান নেটিজেনরা। খোদ অসম পুলিস টুইটে তাঁর প্রশংসা করে। স্পেশাল ডিজিপি (আইন ও শৃঙ্খলা) কুলাধর সৈকিয়া বলেন, মিঠুনের মতো আমাদের পুলিস কোনও রেকর্ড ছাড়াই প্রতি দিন এভাবেই কাজ করে যাচ্ছেন।



আরও পড়ুন- ভোটের মুখে খুশির হাওয়া দালাল স্ট্রিটে ,এই প্রথম ৩৯ হাজার ছুঁল সেনসেক্স


গুয়াহাটির অন্যতম ব্যস্ত এবং গুরুত্বপূর্ণ রাস্তায় ট্রাফিক সামলাচ্ছিলেন কনস্টেবল মিঠুন দাস। ওই রাস্তাটির সঙ্গে শিলং, উত্তর অসমের বিভিন্ন শহর, বিমানবন্দর, এমনকি দক্ষিণ অসমের যোগাযোগ রয়েছে। স্বভাবতই প্রশ্ন উঠছে, এমন গুরুত্বপূর্ণ রাস্তায় যান নিয়ন্ত্রণের জন্য অত্যাধুনিক ট্রাফিক কন্ট্রোল রুম নেই কেন? রোদ-ঝড়-বৃষ্টিতে ছাদ-হীন ট্রাফিক রুম কতটা যুক্তিযুক্ত। মিঠুন তাঁর কর্তব্যে অটল থেকে প্রশংসা কুড়িয়েছেন নিঃসন্দেহে। পাশাপাশি অজান্তে মিঠুনই আঙুল দিয়ে দেখিয়ে দিলেন কর্তৃপক্ষের এমন উদাসীনতা-ও।