নিজস্ব প্রতিবেদন: গত ১০ বছর মেঘালয় দখলে রেখেছে কংগ্রেস। এবার সেখানে কংগ্রেসকে বিজেপি ধাক্কা দিতে পারে কিনা সেটাই দেখার। মঙ্গলবার মেঘালয় বিধানসভার ৫৯ আসনে ভোটগ্রহণ করা হবে। পাশাপাশি ভোট নেওয়া হবে ন্যাগাল্যান্ডের ৫৯ আসনেও।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

ইতিমধ্যেই উত্তরপূর্বে শিকড় চালাতে শুরু করেছে বিজেপি। ইতিমধ্যেই অসম, অরুণাচল প্রদেশ ও মণিপুরে ক্ষমতা দখল করেছে তারা। এবার গেরুয়া ব্রিগেডের কাছে চ্যালেঞ্জ নাগাল্যন্ড ও মেঘালয়। মঙ্গলবার সকাল ৭টা থেকে ভোটগ্রহণ শুরু হবে। চলবে বিকাল ৪টে প‌র্যন্ত।


মেঘালয়ে ইউলিয়াম নগর আসনে ভোট নেওয়া হচ্ছে না। নির্বাচনী প্রচারের সময়ে সেখানে আইইডি বিস্ফোরণে নিহত হয়েছেন এনসিপি প্রার্থী জেনাথন এন সাংমা। অন্যদিকে ন্যাগাল্যান্ডের উত্তর আনগামি-২ আসনে বিনা প্রতিদ্বন্দ্বীতায় জয়ী হয়েছেন এনডিপিপি প্রার্থী এন রিও।


মেঘালয়ে লড়াইয়ের ময়দানে রয়েছেন ৩৭০ প্রার্থী। ভোট দেবেন ১৮.৪ লাখ ভোটদাতা। লড়াই করছেন ৩২ মহিলা প্রার্থীও।


আরও পড়ুন-'সেক্স সাইরেন' তকমায় আপত্তি ছিল শ্রীদেবীর


দুই রাজ্যেই জোরদার প্রচার করেছেন বিজেপির সব তাবড় নেতার‍। প্রধানমন্ত্রী থেকে শুরু করে রাজনাথ সিং, নির্মল সীতারমণ, স্মৃতি ইরানি, অমিত শাহ-কে ছিলেন না ভোটের প্রচারে। মেঘালয়ের ৫৯ আসনের মধ্যে ৫৯ আসনেই প্রার্থী দিয়েছে কংগ্রেস। বিজেপির লড়াই করছে ৪৭ আসনে। অন্যদিকে, ন্যাগাল্যন্ডে বিজেপি লড়াই করছে ২০টি আসনে ও ন্যাশনাল ডেমোক্রেটিক প্রগ্রেসিভ পার্টি লড়াই করছে ২০টি আসনে।