নিজস্ব প্রতিবেদন : ১৯২৪ থেকে ২০১৮। অবসান হল একটি যুগের। বৃহস্পতিবার বিকেল ৫.৫ মিনিটে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন ভারতের প্রাক্তন প্রধানমন্ত্রী অটল বিহারী বাজপেয়ী। বাজপেয়ীর মৃত্যুতে গোটা দেশ শোকে মুহ্যমান। প্রাক্তন প্রধানমন্ত্রীর প্রয়াণে আগামী ২২ অগাস্ট পর্যন্ত ৭ দিনের রাষ্ট্রীয় শোক ঘোষণা ঘোষণা করা হয়েছে কেন্দ্রের তরফে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন : আবেগে দিশেহারা, বাজপেয়ীর মৃত্যুতে 'বাপজি'-কে হারালেন শাহরুখ


বৃহস্পতিবার বিকালে এএইমস থেকে দিল্লির ৬ নম্বর কৃষ্ণ মেনন মার্গের বাসভবনে নিয়ে যাওয়া হয় বাজপেয়ীর মরদেহ। সেখানেই তাঁকে শ্রদ্ধা জানান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়, লালকৃষ্ণ আডবাণী-সহ একাধিক রাজনৈতিক ব্যক্তিত্ব। সাধারণের শ্রদ্ধাজ্ঞাপনের জন্য শুক্রবার ৬ কৃষ্ণ মেনন মার্গের বাড়িতে বাজপেয়ীর নশ্বর দেহ শায়িত থাকে। এরপর দীনদয়াল উপাধ্যায় মার্গে বিজেপি-র সদর দফতরে নিয়ে যাওয়া হয় তাঁর দেহ। শুক্রবার বিকেল ৪টের সময় বিজয় ঘাটে রাষ্ট্রীয় স্মৃতি স্থলে বাজপেয়ীর শেষকৃত্য সম্পন্ন হবে বলে জানা যাচ্ছে।


 



আরও পড়ুন : রাজনীতির বাইরে 'রঙিন' বাজপেয়ী, দেখুন ভিডিও


শুক্রবার সকালে প্রথমে কৃষ্ণমেনন মার্গে নিয়ে যাওয়া হয় প্রাক্তন প্রধানমন্ত্রীর নশ্বর দেহ। গান স্যালুটের পর সেখান থেকে দীনদয়াল উপাধ্যায় মার্গে বিজেপির সদর দফতরে নিয়ে যাওয়া হয় প্রাক্তন প্রধানমন্ত্রীর মরদেহ। বাজপেয়ীকে শেষ শ্রদ্ধা জানাতে সেখানেই নামে সাধারণ মানুষের ঢল। ‘বন্দে মাতরম’ এবং ‘অটল বিহারী বাজপেয়ী অমর রহে’ বলে সেখানেই স্লোগান দিতে শুরু করে প্রাক্তন প্রধানমন্ত্রীর অগণিত গুনমুগ্ধ।


দেখুন সেই ছবি...


 





বিজেপি সূত্রে খবর, দীনদয়াল উপাধ্যায় মার্গ থেকে শুক্রবার দুপুর একটায় শুরু হবে প্রাক্তন প্রধানমন্ত্রী অটল বিহারী বাজপেয়ীর শেষ যাত্রা। বিকেল চারটেয় সম্পন্ন হবে প্রাক্তন প্রধানমন্ত্রীর শেষকৃত্য।