নিজস্ব সংবাদদাতা : ‘আই লাভ পাকিস্তান’ লেখা বেলুন বিক্রির অভিযোগে গ্রেফতার করা হল ২ জনকে। কানপুর থেকেই পাকড়াও করা হয়েছে তাঁদের।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

সংবাদ সংস্থা এএনআই সূত্রে খবর, কানপুরের গোবিন্দ নগর এলাকা থেকে বৃহস্পতিবার কেনা হয় ওই বেলুন। সেই খবর পাওয়ার পর পরই গোবিন্দ নগর এলাকায় জোর তল্লাশি শুরু করে পুলিস। সেখান থেকেই গ্রেফতার করা হয় অভিযুক্ত ২ ব্যক্তিকে।


আরও পড়ুন : বেলুনে লেখা 'আই লাভ পাকিস্তান', কানপুরে শোরগোল 


স্থানীয় পুলিসের এক আধিকারিক জানিয়েছেন, গোবিন্দ নগর থানার আশপাশের একটি দোকানেই ‘আই লাভ পাকিস্তান’ লেখা বেলুন বিক্রি করা হচ্ছিল। কানপুরের এক অধ্যাপকের মাধ্যমে ওই খবর পাওয়ার পরই তল্লাশি শুরু করা হয়। এবং, সেখান থেকেই গ্রেফতার করা হয় ওই ২ জনকে। ভারতীয় দণ্ডবিধির বেশ কয়েকটি ধারায় ধৃতদের বিরুদ্ধে অভিযোগ দায়ের করা হয়েছে বলে খবর।


আরও পড়ুন : সাত সকালেই ভূমিকম্প, জোর আতঙ্ক 


তবে জেরায় ধৃতরা জানিয়েছেন, স্থানীয় এক বেলুন বিক্রেতা মহিলার কাছ থেকেই তাঁরা বেলুন কিনেছিলেন। পুলিস অজ্ঞাতপরিচয় সেই মহিলার খোঁজও শুরু করেছে। তবে ভবিষ্যতে যদি কখনও ওই ধরনের ঘটনা চোখে পড়ে, তাহলে যেন মানুষ থানায় গিয়ে তা জানান। সে বিষয়েও আবেদন করা হয়েছে পুলিসের তরফে।


পুলিস জানিয়েছে, অধ্যাপক তথা স্থানীয় হিন্দুত্ব যুব বাহিনীর পরামর্শদাতা অজয় প্রতাপ সিং-ই প্রথমে ওই ঘটনা প্রশাসনের নজরে আনেন। অধ্যাপকের মেয়ের জন্মদিনের জন্য কেনা বেলুনেই ধরা পড়ে ওই কাণ্ড। সঙ্গে সঙ্গে তিনি থানায় হাজির হন। এরপরই শুরু হয় শোরগোল।