জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: বিভিন্ন ছুটি ও স্থানীয় উত্সবের কারণে আগামী সপ্তাহে মোট ৫ দিন ব্যাঙ্ক বন্ধ থাকছে। তবে ওইসব ছুটি বিভিন্ন রাজ্য বিভিন্ন দিনে। এমনও ছটি এমন রাজ্য রয়েছে যে ব্যাঙ্ক বন্ধ থাকতে পারে তার পরের সপ্তাহেও কয়েক দিন। এসবিআই ও অন্যান্য রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কে আগামী ৯ এপ্রিল থেকে টানা পাঁচ দিনও বন্ধ থাকবে কোনও কোনও রাজ্যে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন-ভোটের আগে তৃণমূলে বড় ভাঙন, ঘাসফুল ছেড়ে পদ্ম শিবিবের দলের ৩০০ নেতা-কর্মী


আগামী মঙ্গলবার ৯ এপ্রিল ব্যাঙ্ক বন্ধ থাকবে গুড়ি পাওয়া, উগাদি, তেলেগু নিউ ইয়ার উপলক্ষ্যে, বুধবার ১০ এপ্রিল বন্ধ থাকবে ভোট বিহু ও ইদ উপলক্ষ্যে, ১১ এপ্রিল বৃহস্পতিবার বন্ধ থাকছে ইদ উপলক্ষ্যে, ১২ এপ্রিল শুক্রবার ঈদ উপলক্ষ্যে ছুটি, ১৩ এপ্রিল শনিবার সেকেন্ড সাটার ডে।


বেশ কয়েকটি রাজ্যে ১৫ ও ১৬ এপ্রিল ব্যাঙ্ক বন্ধ থাকবে ভোগ বিহু ও রাম নবমী উপলক্ষ্যে। বিভ্রান্তি এড়াতে গ্রাহকদের ব্যাঙ্কে গিয়ে একবার খোঁজ নিতে বলছেন ব্যাঙ্ক কর্তৃপক্ষ।


রিজার্ভ ব্যাঙ্কের ছুটির ক্যালেন্ডার অনুয়ায়ী এপ্রিল মাসে ১২ দিন বন্ধ থাকবে ব্যাঙ্ক। অসশ্য তা নির্ভর করবে জাতীয় ছুটি ও স্থানীয় ছুটির উপরে নির্ভর করে।


৯ এপ্রিল


মহারাষ্ট্র, কর্ণাটক, তামিলনাডু, অন্ধ্র, তেলঙ্গানা মণিপুর, গোয়া, জম্মু ও শ্রীনগরে ব্যাঙ্ক বন্ধ থাকবে   গুড়ি পাওয়া, উগাদি, তেলেগু নিউ ইয়ার ও নবরাত্রি উপলক্ষ্যে।


১০ এপ্রিল


ত্রিপুরা, অসম, মণিপুর, জম্মু ও শ্রীনগরে ব্যাঙ্ক বন্ধ থাকবে ভোগ বিহু, চেইরাওবা, বৈশাখী ও বিজু উত্সব উপলক্ষ্যে।


১৫ এপ্রিল


অসম,হিমাচল প্রদেশ ব্যাঙ্ক বন্ধ  থাকবে ভোগ বিহু ও হিমাচল দিবস উপলক্ষ্যে। ওই দিন এখমাত্র কাজ হবে অনলাইনে।


১৬ এপ্রিল


রাম নবমী উপলক্ষ্যে ওই দিন ব্যাঙ্ক বন্ধ থাকবে গুজরাত, মহারাষ্ট্র, মধ্যপ্রদেশ, ওড়িশা, চণ্ডীগড়, অন্ধ্রপ্রদেশ, তেলঙ্গানা, উত্তর প্রদেশ, বিহার, ঝাড়খণ্ড ও হিমাচল প্রদেশে।


(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)