নিজস্ব প্রতিবেদন : শুধুমাত্র বর্তমান প্রধানমন্ত্রী নয়, ভারতের প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিংয়ের সঙ্গেও ভাল সম্পর্ক ছিল বারাক ওবামার। শুক্রবার দিল্লিতে এক অনুষ্ঠানে যোগ দিতে এসে বললেন প্রাক্তন মার্কিন প্রেসিডেন্ট ওবামা।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

ওবামা ফাউন্ডেশনের একটি অনুষ্ঠানে যোগ দিতে ভারতে এসেছেন সস্ত্রীক প্রাক্তন মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামা। দিল্লিতে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে ওবামা বলেন, ''নরেন্দ্র মোদীর সঙ্গে আমার সখ্যতা বেশি বলে বার বার দাবি করা হয়। এমনকী বহু ক্ষেত্রে টিপ্পনি কেটেও লেখালেখি হয়েছে। তাদের এটা মনে করিয়ে দেওয়া ভাল, ভারতের প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিংয়ের সঙ্গেও আমার সম্পর্ক ছিল অত্যন্ত নিবিড়।'' ওবামা আরও বলেন, ''মনমোহন সিং বিশিষ্ট অর্থনীতিবিদ। ২০০৯-এ অর্থনৈতিক বিপর্যয়ের পর ২০১০-এর জি২০ বৈঠকে তাঁর বক্তব্য ও ভূমিকা ছিল উল্লেখযোগ্য। এছাড়াও নানা বিষয়ে তাঁর থেকে পরামর্শ নিতাম আমি।''


অন্যদিকে, বর্তমান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীরও প্রশংসা করেন ওবামা। তিনি বলেন, নরেন্দ্র মোদীর দূরদর্শিতা প্রবল। তিনি কিছু পুরনো নিয়মে পরিবর্তন এনে সেখানে প্রযুক্তির ব্যবহার করছেন। এটা ভারতের পক্ষে ভাল। ওবামা ফাউন্ডেশনের ওই অনুষ্ঠানে সমাজের বিভিন্ন স্তরের মানুষের সঙ্গে কথা বলবেন বারাক ও মিশেল ওবামা।


আরও পড়ুন- মথুরা পুরনিগমের নির্বাচনের লাকি ড্র-এ জয়ী বিজেপি প্রার্থী