ওয়েব ডেস্ক:  প্রবল বৃষ্টিতে নর্দমায় ডুবে মৃত্যু হল ১৬ বছরের কিশোরীর। গত ১৫ দিনে এই নিয়ে মৃত্যু হল ১০ জনের। বিপর্যস্ত বেঙ্গালুরুর জনজীবন।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

নরসাম্মা নামে ওই মেয়েটি কৃষ্ণাপ্পা গার্ডেন অঞ্চলে বাস করত। রবিবার সকালে প্রকৃতির ডাকে সারা দিতে নর্দমায় যায় সে, তখনই পা পিছবে নর্দমায় পড়ে ভেসে যায় সে। একইভাবে এক মহিলা ও তার সন্তানেরও মৃত্যু হয়েছে দিন দুয়েক আগে।  


 দুর্ভোগ, দুর্যোগে যখন অতিষ্ঠ বেঙ্গালুরুবাসীর, তখন এই ইস্যুকে কেন্দ্র করে শুরু হয়েছে রাজনৈতিক তরজা। বেঙ্গালুরুর সাম্প্রতিক পরিস্থিতির জন্য কংগ্রেস পরিচালিত সিদ্দারামাইয়া সরকারকেই দায়ী করছে বিজেপি। তাদের অভিযোগ, নিকাশি ব্যবস্থা তো খারাপই, তার উপর বেঙ্গালুরুর বিভিন্ন এলাকার রাস্তার বেহাল দশা। সেই কারণেই পরিস্থিতি আরও খারাপ হয়েছে। যদিও সব অভিযোগই অস্বীকার করেছেন কর্ণাটকের মুখ্যমন্ত্রী সিদ্দারামাইয়া। তাঁর দাবি, রাজ্য সরকার ৮০০ কোটি টাকা খরচ করে বেঙ্গালুরুতে ৮৫০ কিমি দীর্ঘ নর্দমা তৈরি করছে। নর্দমা সারানোর কাজও চলছে। বিজেপিকে কটাক্ষ করে তিনি বলেন, '' বেঙ্গালুরুতে যে গতিতে উন্নয়নের কাজ চলছে, সেরকম অতীতে কোনও সরকার করেনি। বিজেপি এই ইস্যুকে নিয়ে কেবল রাজনীতি করছে।''