নিজস্ব প্রতিবেদন : এক টানা বৃষ্টিতে জেরবার বিহার। ভয়াবহ বন্যা পরিস্থিতি পাটনা-সহ রাজ্যের একাধিক জেলায়। এমতাবস্থায় পরিস্থিতি মোকাবিলায় এগিয়ে এল ভারতীয় বায়ুসেনা। এয়ার ড্রপের মাধ্যমে হেলিকপ্টারের সাহায্যে জরুরি ত্রাণ সামগ্রী সরবরাহ শুরু হল খোদ পাটনায়। তাছাড়াও এর আগেই ত্রাণ সরবরাহ ও আটকে পড়া বন্যা দুর্গতদের উদ্ধারের কাজ শুরু করেছেন রাজ্য ও জাতীয় বিপর্যয় মোকাবিলা বাহিনীর সদস্যরা। নৌকার সাহায্যে পৌঁছে দেওয়া হচ্ছে প্রয়োজনীয় ত্রাণ সামগ্রী। আটকে পড়া বন্যা দুর্গতদের উদ্ধার করে নিরাপদ স্থানে পৌঁছে দেওয়া হচ্ছে। এদিন আকাশপথে বন্যা পরিস্থিতি খতিয়ে দেখেন মুখ্যমন্ত্রী নীতীশ কুমার।



COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

পাটনায় লাগাতার বৃষ্টিতে বিপর্যস্ত জনজীবন। বন্যার জল ঢুকেছে পাটনায় জল ঢুকে গিয়েছে উপমুখ্যমন্ত্রী-সহ প্রাক্তন দুই মন্ত্রীর বাড়িতে।এখনও পর্যন্ত রাজ্যে ২৪ জনের মৃত্যুর খবর পাওয়া যাচ্ছে। বাধ্য হয়েই কেন্দ্রের সাহায্য চেয়েছেন মুখ্যমন্ত্রী নীতীশ কুমার। বন্যায় আটকে থাকা ব্যক্তিদের উদ্ধার করার জন্য বায়ুসেনার কাছে আবেদন করে বিহার সরকার। রাজ্যে কাজ করছেন বিপর্যয় মোকাবিলা দফতরের সদস্যরা। এর পরই উদ্ধারে ও ত্রাণ সরবরাহে এগিয়ে আসে বায়ুসেনা।



আগামী ২৪ ঘণ্টায় রাজ্যে আরও বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আবহাওয়া দফতর। শনিবার থেকে পাটনায় ১৫১ মিলিমিটার বৃষ্টি হয়েছে। পরিস্থিতির কথা মাথায় রেখে রাজ্যে জারি করা হয়েছে রেড অ্যালার্ট। পাটনায় বন্ধ স্কুল-কলেজ। কোশী, গন্ডক, বাগমতি নদীর জল কমার কোনও লক্ষণই আপাতত নেই।


আরও পড়ুন - ‘প্রভাবশালী’ চিদম্বরমের জামিনের আবেদন খারিজ করল দিল্লি হাইকোর্ট!