জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: প্রবীণ বিজেপি নেতার ছেলের বিরুদ্ধে এক যুবতিকে খুনের অভিযোগের ঘটনায় ব্যাপক চাঞ্চল্য ছরিয়েছে উত্তরাখন্ডে। গনবিক্ষোভের পরে, দল শনিবার অভিযুক্তের বাবা এবং ভাইকে বহিষ্কার করেছে। বিজেপি নেতা বিনোদ আর্য এবং অভিযুক্তের ভাই অঙ্কিত আর্যকে দল থেকে বের করে দেওয়া হয়েছে। অভিযুক্ত পুলকিত আর্যের গ্রেফতারের পরেই এই ঘটনা ঘটেছে। বিনোদ আর্য উত্তরাখণ্ড মাটি কালা বোর্ডের চেয়ারম্যান হিসেবে রাজ্যের মন্ত্রী পদমর্যাদার দায়িত্ব পালন করেছেন। অন্যদিকে অঙ্কিত আর্য রাজ্য ওবিসি কমিশনের সহ-সভাপতি ছিলেন। তাদের দুজনকেই রাজ্য সরকার তাদের পদ থেকে অব্যাহতি দিয়েছে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

অন্যদিকে, প্রশাসন উত্তরাখণ্ড রিসর্টের কিছু অংশ বুলডোজ করার পরে বিক্ষুব্ধ স্থানীয়রা বিল্ডিংয়ের কিছু অংশে আগুন ধরিয়ে দেয়। এই রিসর্টে ১৯ বছর বয়সী ওই মহিলা রিসেপশনিস্ট হিসাবে কাজ করতেন বলে জানা গিয়েছে। অভিযোগ উঠেছে এই রিসর্টেই পুলকিত আর্য তাকে খুন করেছিলেন। স্থানীয় বিজেপি বিধায়ক রেণু বিষ্টের গাড়িও ভাঙচুর করেছে তারা। পুলিসকে তাকে নিরাপদে সরিয়ে নিতে হয় বলে জানা গিয়েছে।


পুলকিত আর্যকে উত্তরাখণ্ডের পাউরি জেলার ঋষিকেশের কাছে তার মালিকানাধীন একটি রিসোর্টের তরুণী রিসেপশনিস্টকে হত্যার অভিযোগে গ্রেফতার করা হয়। সোমবার তার পরিবারের মতোই সেও ওই তরুণীর নিখোঁজ হওয়ার অভিযোগ জানায়। কিন্তু পুলিস বলেছে যে পরে দেখা গেছে পুলকিত দুই স্টাফের সাহায্য নিয়ে তাকে হত্যা করেছে। ওই দুজনকেও গ্রেফতার করা হয়েছে বলে জানা গিয়েছে।


রিসর্টটি ঋষিকেশের মূল শহর থেকে প্রায় ১০ কিমি দূরে।


উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রী পুষ্কর সিং ধামির নির্দেশে কর্তৃপক্ষ রাতারাতি রিসোর্টটি ভেঙে ফেলে।


শনিবার সকালে একটি খাল থেকে ওই মহিলার মৃতদেহ উদ্ধার করা হয়। নিষ্ক্রিয়তার অভিযোগের মাঝেই পুলিস ওই ঘটনার তদন্ত করছে। পুলিশই নিষ্ক্রিয়তার অভিযোগ উঠেছে ‘কারণ অভিযুক্তের বাবা রাজ্যের শাসক দল বিজেপি এবং আরএসএসের অন্তর্গত’।


আরও পড়ুন: Watch: ভয়ংকর ভূমিধসে বন্ধ পথঘাট, আটকে পড়েছেন তীর্থযাত্রী...


ওই কিশোরীকে পতিতাবৃত্তিতে বাধ্য করা হচ্ছিল বলে অভিযোগ থাকলেও পুলিস এই খবর নিশ্চিত করেনি। পুলকিত আর্য ছাড়াও গ্রেফতার করা হয়েছে রিসর্টের ম্যানেজার সৌরভ ভাস্কর এবং অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার অঙ্কিত গুপ্তাকে। জিজ্ঞাসাবাদের পরে তারা অপরাধ স্বীকার করেছে বলে পুলিস জানিয়েছে।


গতকাল যখন ওই ব্যক্তিদের গ্রেফতার করা হয়, তখন স্থানীয় বিক্ষোভকারীরা পুলিসের গাড়ি ঘেরাও করে।


বিরোধী কংগ্রেস বলেছে যে পুলিস ‘আরএসএস-বিজেপির সঙ্গে তার সংযোগের কারণে’ ধীরে কাজ করেছিল। তারা আরও বলে যে ‘এটা ভয়ঙ্কর। ১৮ সেপ্টেম্বর যখন মেয়েটি নিখোঁজ হয়েছিল, তখন পুলিশ ২১ সেপ্টেম্বর কেন FIR নথিভুক্ত করেছিল?’ রাজ্য কংগ্রেসের মুখপাত্র গরিমা মেহরা দাসাউনি বলেছেন, ‘কবে পর্যন্ত বিজেপি এবং আরএসএস নেতারা ক্ষমতার এই নির্লজ্জ অপব্যবহার চলবে?’


মুখ্যমন্ত্রী পুষ্কর সিং ধামি প্রতিশ্রুতি দিয়েছেন এই ঘটনায় যেই জড়িত থাকুক তার বিরুদ্ধে ‘কঠোর ব্যবস্থা নেওয়া হবে’।


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)