নিজস্ব প্রতিবেদন: পঞ্চায়েত ভোটের ফলপ্রকাশের পর তৃণমূলকে আক্রমণ করতে গিয়ে পশ্চিমবঙ্গের মানচিত্র বিকৃতির অভিযোগ উঠল বিজেপির বিরুদ্ধে। নিজের টুইটারে অ্যাকাউন্টে বাংলার বিকৃত মানচিত্রের ছবিটি টুইট করেছেন সুনীল দেওধর। ত্রিপুরায় বাম শাসনের অবসানের নায়ক এই বিজেপি নেতা। তিনিই ওই রাজ্যে কেন্দ্রীয় পর্যবেক্ষক।  


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

পঞ্চায়েত ভোটে বিজেপি দ্বিতীয় স্থানে উঠে আসার পর তৃণমূলকে নিশানা করে সুনীল দেওধর লিখেছেন, 'রিগিং, ব্যালটের অপব্যবহার, গুন্ডামি ও হিংসা সত্ত্বেও বাম ও কংগ্রেসকে পিছনে ফেলে দিয়েছে বিজেপি।  অবাধ ও স্বচ্ছ নির্বাচন হলে ভোটের ফল তৃণমূলকে চমকে দিত।' এরইসঙ্গে একটি ছবিও টুইট করেছেন তিনি। ওই ছবিতে বাংলার মানচিত্রে নেই কোচবিহার ও দার্জিলিং। এই ছবিটি ইতিমধ্যেই ভাইরাল হয়েছে সামাজিক যোগাযোগ মাধ্যমে। তবে ভুল জানতে পেরে ছবিটি মুছে দিয়েছেন সুনীল দেওধর। এব্যাপারে তাঁর মতামত জানা সম্ভব হয়নি।     




উল্লেখ্য গতবছর আলাদা রাজ্যের দাবিতে অগ্নিগর্ভ হয়ে উঠেছিল দার্জিলিং। এমনকি দার্জিলিঙের বিজেপি সাংসদ বিজেপি সাংসদ সুরিন্দরসিং আলুওয়ালিয়ার মুখেও শোনা গিয়েছিল গোর্খাল্যান্ডের কথা। বিচ্ছিন্নবাদী আন্দোলনে উত্তপ্ত হয়েছে কোচবিহারও। এই পরিস্থিতিতে বিজেপির কেন্দ্রীয় নেতার এই মানচিত্র বিভ্রাট নিয়ে উঠছে একাধিক প্রশ্ন। 


আরও পড়ুন- সর্বকালীন রেকর্ডে পৌঁছল পেট্রোল-ডিজেলের দর