নিজস্ব প্রতিবেদন- কে শত্রু, মিত্র সেটাই ঠিক করে উঠতে পারেননি বিজেপি কর্মীরা। আর তাই তাঁদের প্রতিবাদ কর্মসূচি নিয়ে উঠল হাসির রোল। পোড়ানোর কথা ছিল চিনা প্রেসিডেন্ট শি জিংপিনের কুশপুতুল। কিন্তু বিজেপি কর্মীরা শত্রু চিনতে ভুল করলেন। আর তাই উত্তর কোরিয়ার নেতা কিম জং উনের কুশপুতুল পোড়ানো হল। লাদাখ সীমান্তে গালওয়ান উপত্যকায় ভারত-চিন সংঘর্ষে এখন গোটা দেশের মানুষ প্রতিবাদে নেমেছেন। কুড়ি জন ভারতীয় সেনাকে হত্যা করেছে চিন। এই ঘটনার প্রতিবাদে ইতিমধ্যে সারাদেশে চিনা পণ্য বয়কটের ডাক দিয়েছে ভারতীয়রা। চীন বিরোধী বিক্ষোভ চলছে চারপাশে। বিক্ষোভের আঁচে হাত সেঁকতে নেমেছিলেন আসানসোলের বিজেপি কর্মীরা। কিন্তু হয়ে গেল বড় ভুল।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING


সোশ্যাল মিডিয়ায় বিজেপি কর্মীদের এই কাণ্ড ভাইরাল হয়েছে। অনেকেই বলছেন, আগে দেশের শত্রু কে তা ঠিক করুক বিজেপি! তারা এখনও শত্রুকেই ভাল করে চিনে উঠতে পারেনি। উত্তর কোরিয়ার সঙ্গে এই মুহূর্তে ভারতের কোনো বিবাদ নেই। সমস্যা রয়েছে চিনের সঙ্গে। এদিকে বিজেপি কর্মীরা উত্তর কোরিয়ার নেতা কিম জং-এর কুশপুতুল পুড়িয়ে বসলেন! অনেকে বলছেন, এভাবে আসল শত্রুকে চিনতে না পারলে বিপদ আরও বাড়বে। আসানসোলের বিজেপি কর্মীরা চিনা প্রেসিডেন্ট শি জিনপিংয়ের কুশপুতুল পোড়ানোর কর্মসূচি গ্রহণ করেছিলেন। কিন্তু তাঁদের মধ্যে অনেকেই শি জিং পিনকে চেনেন না। তাই কিম জং উনের কুশপুতুল পুড়িয়ে বসলেন।


আরও পড়ুন- লাদাখ সংঘর্ষ: চিনা হেফাজত থেকে দেশে ফিরলেন তিন মেজর সহ ১০ ভারতীয় জওয়ান


এমন একটা ভয়ঙ্কর ভুল করার পর বিজেপি কর্মীরা একে অপরকে দোষ দিচ্ছেন। সারা দেশে যখন চিন বিরোধী স্লোগান উঠেছে, অনেকেই চিনা দ্রব্য, এমনকি চিনা খাবারও বয়কটের ডাক দিয়েছেন, ঠিক সেই সময়ের স্রোতে গা ভাসাতে চেয়েছিলেন বিজেপি কর্মীরা। কিন্তু তাঁদের এমন ভুল আরও সমস্যা বাড়িয়ে দিল। হাসির খোরাক হয়ে উঠল বিজেপির বিরোধী কর্মসূচী।