নিজস্ব প্রতিবেদন : 'আমাদের পূর্বসুরীদের একটা বড় ভুল হয়ে গিয়েছে। ১৯৪৭-এই মুসলিমদের পাকিস্তানে পাঠিয়ে দেওয়া উচিত ছিল।' জনসভায় দাবি করলেন কেন্দ্রীয় মন্ত্রী গিরিরাজ সিং। একইসঙ্গে 'ভারতবংশীয়'দেরকে দেশের জন্য নিজেকে নিবেদন করারও ডাক দেন তিনি। কেন্দ্রীয় মন্ত্রীর এই মন্তব্য সামনে আসতেই ফের নতুন করে শুরু হয়েছে বিতর্ক।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

বুধবার একটি জনসভায় গিরিরাজ বলেন, "দেশের জন্য আমাদের প্রতিজ্ঞা করার সময় এসে গিয়েছে। ১৯৪৭-এর আগেই জিন্না একটি ইসলাম রাষ্ট্রের কথা বলেছিলেন। সেইসময় যদি সব মুসলিমদের সেই দেশে পাঠিয়ে, হিন্দুদের এখানে নিয়ে আসা হত, তাহলে আজকে এই অবস্থা হত না। আমাদের পূর্বসূরীদের একটা বড় ভুল হয়ে গিয়েছে।"


প্রসঙ্গত কয়েকদিন আগে সাহারানপুরে গিয়ে দেওবন্দকে 'আতঙ্কবাদের উৎস' বলে উল্লেখ করেন গিরিরাজ। দাবি করেন, হাফিজ সইদ থেকে শুরু করে বিশ্বের সমস্ত মোস্ট ওয়ান্টেড জঙ্গিরা দেওবন্দ থেকেই এসেছে। আরও বলেন, "এরা CAA বিরোধী নয়, এরা ভারত বিরোধী। এটা একধরনের খিলাফৎ আন্দোলন।" বিজেপি মন্ত্রীর সেই মন্তব্য ঘিরে বিস্তর বিতর্ক হয়। তড়িঘড়ি বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নড্ডা তাঁকে ডেকে সতর্ক করেন।


আরও পড়ুন, বেঙ্গালুরুতে AIMIM-এর সভায় উঠল 'পাকিস্তান জিন্দাবাদ' স্লোগান, ধৃত যুবতী


তার রেশ মিটতে না মিটতেই ফের বিতর্কিত মন্তব্য করে শিরোনামে এলেন গিরিরাজ। এবার মুসলিমদের পাকিস্তানে পাঠিয়ে দেওয়ার পক্ষে সওয়াল করেন তিনি। প্রসঙ্গত, বিতর্কিত মন্তব্য করার জন্য 'বিখ্যাত' গিরিরাজ। দিনকেক আগে শাহিনবাগ নিয়েও তিনি বিতর্কিত মন্তব্য করেন। শাহিনবাগে আত্মঘাতী বোমারু তৈরির প্রশিক্ষণ চলছে বলে সেবার দাবি করেন।