নিজস্ব প্রতিবেদন: পথ ভুলে বিরোধীদের বিক্ষোভে গিয়ে হাজির হলেন পশ্চিমবঙ্গের বিজেপি সাংসদ খগেন মুর্মু। যা নিয়ে বেজায় অস্বস্তিতে দিলীপ ঘোষ-সহ এরাজ্যের বাকি বিজেপি সাংসদরা। মঙ্গলবার সংসদের সেন্ট্রাল হলে সংবিধান দিবসের অনুষ্ঠান চলাকালে এই কাণ্ড ঘটান উত্তর মালদার সাংসদ খগেন মুর্মু। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

মহারাষ্ট্রে সাংবিধানিক ক্ষমতার অপব্যবহারের প্রতিবাদে সোমবার সংসদে সংবিধান দিবসের অনুষ্ঠান বয়কট করে কংগ্রেস, তৃণমূল, ডিএমকে-সহ বিরোধী দলগুলি। সংসদ চত্বরে আম্বেদকর মূর্তির নীচে বিক্ষোভ দেখাচ্ছিলেন তাঁরা। হঠাৎ সটান সেখানে হাজির হয়ে যান খগেনবাবু। কয়েকজন বিরোধী সাংসদের সঙ্গে কথাও বলেন। মিনিট তিনেক পর বুঝতে পারেন ভুল জায়গায় চলে এসেছেন তিনি। সঙ্গে সঙ্গে এলাকা ছাড়েন খগেন মুর্মু। 


বুধবারই মহারাষ্ট্রে আস্থাভোট; করতে হবে সরাসরি সম্প্রচার, নির্দেশ সুপ্রিম কোর্টের


এব্যাপারে খগেনবাবুকে প্রশ্ন করা হলে তিনি বলেন, 'না বুঝে বিরোধী সাংসদদের বিক্ষভে চলে গিয়েছিলাম।'


খগেনবাবুর এহেন কাণ্ড নিয়ে মেদিনীপুরের সাংসদ তথা পশ্চিমবঙ্গ রাজ্য বিজেপি সভাপতি দিলীপ ঘোষ বলেন, 'উনি কেন বিরোধীদের বিক্ষোভের দিকে কেন গেলেন উনিই বলতে পারবেন। আম্বেদকর মূর্তির নীচে কোনও কর্মসূচি ছিল না। উনি নিজের কৌতুহলে গিয়ে থাকবেন।'


অভিজ্ঞ সাংসদরা বলছেন, সংসদের অভ্যন্তরে ও সংসদ চত্বরে সাংসদদের গতিবিধির গুরুত্ব যে কতখানি তা সম্ভবত জানেন না নতুন সাংসদ খগেনবাবু। তাই বিরোধীদের বিক্ষোভে যোগ দিয়ে ফেলেছিলেন তিনি। প্রত্যেক নবনির্বাচিত সাংসদের এজন্য উপযুক্ত প্রশিক্ষণ হওয়া দরকার।