নিজস্ব প্রতিবেদন: প্রধানমন্ত্রী বলেছিলেন, তাঁকে কখনও মাপ করবেন না। সেই ভোপালের বিজেপি সাংসদ প্রজ্ঞা ঠাকুর জায়গা পেলেন একেবারে প্রতিরক্ষা বিষয়ক সংসদীয় কমিটিতে। প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিংহের নেতৃত্বে ২১ সদস্যের ওই কমিটিতে মালেগাঁও বিস্ফোরণ মামলায় অভিযুক্ত প্রজ্ঞার জায়গা পাওয়াতে তুমুল বিতর্ক তৈরি হয়েছে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

২০০৮ মালেগাঁও বিস্ফোরণ মামলায় বেআইনি কার্যকলাপ প্রতিরোধ আইনে (ইউএপিএ) অভিযুক্ত তিনি। তাঁর বিরুদ্ধে অস্ত্র আইন, এক্সপ্লোসিভ সাবস্ট্যান্সেস অ্যাক্ট এবং ভারতীয় দণ্ডবিধির বিভিন্ন ধারায় অভিযোগ রয়েছে। এই মুহূর্তে জামিনে রয়েছেন তিনি। ২০১৯ লোকসভা নির্বাচনে বর্ষীয়ান কংগ্রেস নেতা দ্বিগ্বিজয় সিংকে হারিয়ে ভোপাল থেকে সাংসদ হন প্রজ্ঞা ঠাকুর।



আরও পড়ুন- পুলিসের ডগ স্কোয়াডে দেশি কুকুর, ট্রেনিংয়ে টেক্কা দিচ্ছে ল্যাব্রেডর, জার্মান শেফার্ডকে!


উল্লেখ্য, নির্বাচনের আগে এবং পরেও বিভিন্ন সময়ে বির্তকিত মন্তব্য করে খবরের শিরোনামে থেকেছেন  প্রজ্ঞা। মুম্বই হামলায় শহিদ এটিএস প্রধান হেমান্ত কারকারের মৃত্যু হয় নাকি প্রজ্ঞার অভিশাপেই। কখনও তিনি বলেন, গান্ধীর হত্যাকারী নাথুরাম গডসে একজন দেশপ্রেমী। প্রজ্ঞার এমন মন্তব্যে ক্ষুব্ধ হন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীও। তিনি জানান, এ ধরনের মন্তব্যে সভ্য সমাজে গ্রহণযোগ্য নয়। উনি ক্ষমা চাইলেও, তিনি কখনও ক্ষমা করবেন না। শেষমেশ যদিও প্রজ্ঞা সিং ঠাকুর প্রকাশ্যে ক্ষমা চেয়ে নেন।