নিজস্ব প্রতিবেদন: মেদিনীপুরে প্রধানমন্ত্রীর সভায় শামিয়ানা ভাঙার পর কলকাতায় অমিতের সভায় বিপর্যয় এড়াতে অতিসতর্ক বিজেপি। ১১ অগাস্ট কলকাতায় বিজেপির যুব মোর্চার সভায় শহরে আসছেন বিজেপির সর্বভারতীয় সভাপতি। ওই অমিতের নিরাপত্তা সুনিশ্চিত করতে ড্রোনে নজরদারি চালানোর সিদ্ধান্ত নিল রাজ্য বিজেপি। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

সংবাদ সংস্থা পিটিআই-কে বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ বলেন, শনিবার কলকাতার সভায় নজরদারি চালানোর জন্য কলকাতা পুলিসের কাছে ড্রোন ব্যবহারের অনুমতি চেয়েছি আমরা। সভায় আগতদের উপরে নজর রাখতে সাহায্য করবে ড্রোন। নিরাপত্তাও সুনিশ্চিত হবে।


বিজেপির আবেদনের প্রেক্ষিতে এনিয়ে কোনও সিদ্ধান্ত নেয়নি কলকাতা পুলিস। কলকাতা পুলিস সূত্রে খবর, এখনও পর্যন্ত এব্যাপারে কোনও সিদ্ধান্তে পৌঁছতে পারেনি তারা। বিজেপির কাছ থেকে বিস্তারিত রিপোর্ট আসার পরই সিদ্ধান্ত নেওয়া সম্ভব। কলকাতা পুলিস জানিয়েছে, মেয়ো রোডে মঞ্চ দুটি ভাগে থাকছে। একটি ভাগে অমিত শাহ ও দলের শীর্ষ নেতারা বসবেন। আর একটি ভাগে স্থানীয় নেতারা। 


প্রসঙ্গত, গত ১৬ জুলাই মেদিনীপুর শহরে মোদীর সভায় ভেঙে পড়ে শামিয়ানার একাংশ। জখম হন কমপক্ষে ৯৬ জন।   


অমিত শাহের সভা ঘিরে একপ্রস্ত বিতর্কের সৃষ্টি হয়। সভার অনুমতি মেলেনি বলে অভিযোগ করেছিল বিজেপি। অমিত শাহ হুঙ্কার দিয়েছিলেন, ''অনুমতি না পেলেও কিছু আসে যায় না। আমি কলকাতা যাবই। রাজ্য সরকার চাইলে আমায় গ্রেফতার করতে পারে''।  তবে সভার অনুমতি না দেওয়ার খবর ভিত্তিহীন বলে উড়িয়ে দেয় কলকাতা পুলিস। টুইটারে তারা জানায়, ১১ অগস্ট একটি রাজনৈতিক দলের সভার অনুমতি দেওয়া হয়নি বলে একটি অসমর্থিত খবর ঘোরাফেরা করছে সোশ্যাল মিডিয়ায়। সভার অনুমতি দেওয়া হয়েছে বলেও স্পষ্ট করে জানিয়ে দিয়েছে কলকাতা পুলিস।      


এনিয়ে বিজেপিকে নিশানা করেন তৃণমূলের জাতীয় মুখপাত্র তথা রাজ্যসভার সাংসদ ডেরেক ও'ব্রায়েন। বলেন''বিজেপি ও তাদের জাতীয় সভাপতি চাপে পড়ে গিয়েছেন। ৩ অগস্ট কলকাতায় বিজেপির অনুষ্ঠানের অনুমতি সঙ্গে সঙ্গে দেওয়া হয়েছে। ১১ অগস্টের অনুষ্ঠানের জন্য চিঠি পাঠিয়েছিল ওরা। অনুমতি দেওয়া হয়েছে। ডেরেকের খোঁচা, '' শান্তি ও সম্প্রীতির বাংলায় আপনার আগমন শুভ হোক। প্রতিবেশীকে ভালবাসুন''।


২০১৯ সালের আগে বাংলাকে যে পাখির চোখ করেছেন শাহ-মোদী, তা স্পষ্ট। পুরুলিয়ায় সভা করেছেন অমিত শাহ, তার ১৫ দিনের ব্যবধানে মেদিনীপুরে জনসভা করেন নরেন্দ্র মোদী। এবার কলকাতায় সমাবেশ করতে আসছেন অমিত শাহ। মোদী ও তাঁর সেনাপতির ঘনঘন বাংলা সফরই বুঝিয়ে দিচ্ছে, এবার বাংলা বিজয়ে ঝাঁপাচ্ছে গেরুয়া শিবির।


আরও পড়ুন- নবীনকে ফোন করে ডেপুটি চেয়ারম্যান নির্বাচনে জয় নিশ্চিত করলেন মোদী?