জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: কেরালার ওয়েনাড় থেকে সাংসদ নির্বাচিত হয়েছেন রাহুল গান্ধী। আবার রায়বরেলি থেকেও এবার নির্বাচিত হয়েছেন রাহুল গান্ধী। এখন কোন আসনটি রাখবেন রাগা। সেটাই এখন বড় প্রশ্ন। খারাপ সময়ে তাঁকে জিতিয়েছিল ওয়েনাড়। এবারও তাঁকে ফেরায়নি কেরলের এই আসনটি। আবার পারিবারিক কেন্দ্র রায়বরেলিও জিতিয়েছে তাঁকে। বুধবার এনিয়ে গুরুত্বপূর্ণ মন্তব্য করলেন রাহুল গান্ধী।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন-আতঙ্ক বাড়িয়ে বার্ড ফ্লু দেখা মিলল বাংলায়, আক্রান্ত ৪ বছরের শিশু


বুধবার তাঁকে ওয়েনাড়ে সংবর্ধনা দেয় কংগ্রেস। সেখানেই বক্তব্য রাখছিলেন রাহুল গান্ধী। রাহুল বলেন, ওয়েনাড় রাখবেন নাকি রায়বরেলি, এনিয়ে একটা দ্বন্দ্ব কাজ করছিল তাঁর মধ্যে। এই মুহূর্তে তিনি যেটা বলতে পারেন সেটি হল দুই কেন্দ্র নিয়ে যে সিদ্ধান্ত নেবেন তাতে ওয়েনাড় ও রায়বরেলি দুই পক্ষেই খুশি হবে।


রাহুল বলেন, রায়বরেলি নাকি ওয়েনাড় রাখব তা নিয়ে একটি দ্বন্দ্ব কাজ করছিল। দুর্ভাগ্যবশত, প্রধানমন্ত্রী মোদীর মতো আমি ঈশ্বর দ্বারা চালিত নই। দেশের গরিব  মানুষ আমাকে চালায়। তাই মানুষের সঙ্গে কথা বলে সিদ্ধান্ত নেওয়া আমার পক্ষে সোজা। আপাতত যেটা বলতে পারি তাতে আমার সিদ্ধান্তে রায়বরেলি ও ওয়েনাড় দুই আসনের মানুষই খুশি হবে।


সম্প্রতি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বলেছিলেন তাঁকে চালনা করেন পরমাত্মা। এনিয়েও কটাক্ষ করেন রাহুল। ওয়েনাড়ের সাংসদ বলেন, ভোটের আগে বিজেপি বলে বেড়াচ্ছিল তারা এদেশের সংবিধান বদলে দেবে, মানুষ কোন ভাষায় কথা বলবে, কী খাবে তা ঠিক করে দেবে। কিন্তু ভোটের পর দেখা গেল নরেন্দ্র মোদী সেই সংবিধান নিয়ে শপথ নিচ্ছেন।


উল্লেখ্য, রাহুল গান্ধীকে স্বাগত জানাতে বিরাট সমাবেশ হয় মল্লপুরমে। বিরাট রোড শোতে অংশ নেন রাহুল। আজ বিকেলে ওয়েনাড়ের কালপেট্টায় তাঁর একটি জনসভা ভাষণ দেওয়ার কথা। প্রসঙ্গত, কেরালার ওয়েনাড় থেকে এবার রাহুল গান্ধী জয়ী হয়েছেন ৩.৬ লাখ ভোটে। অন্যদিকে, রায়বরেলি থেকে জিতেছেন ৩.৯ লাখ ভোটে। ওয়েনাড়ে কংগ্রেসের একাংশের দাবি, যদি তিনি ওয়েনাড় আসনটি ছেড়ে দেন তাহলে প্রিয়ঙ্কা গান্ধী যেন ওই আসনে লড়াই করেন।



(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)