নিজস্ব প্রতিবেদন: বর্ডার সিকিউরিটি ফোর্স (BSF) পঞ্জাবের (Punjab) অমৃতসর (Amritsar) সেক্টরে একটি স্মাগলিং-এর প্রচেষ্টা ব্যর্থ করেছে। পাকিস্তান (Pakistan) থেকে আসা একটি ড্রোনের মাধ্যমে মাদক চোরাচালানের এই প্রচেষ্টায় এই এলাকায় ৭ কেজির বেশি হেরোইন বাজেয়াপ্ত করা হয়েছে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

বুধবার ও বৃহস্পতিবার মধ্যরাতে বিএসএফ সৈন্যরা মাদক চোরাচালানের এই প্রচেষ্টা ব্যর্থ করে।


বিএসএফ জানিয়েছে, "১৯/২০ জানুয়ারী ২০২২-এর মধ্যবর্তী রাতে, সতর্ক বিএসএফ সৈন্যরা পাকিস্তান থেকে আসা একটি উড়ন্ত বস্তুর শব্দ শুনতে পায়। ড্রিল অনুসারে সৈন্যরা বস্তুটিকে গুলি করে এবং আলোকিত বোমা ছুড়ে এলাকাটিকে আলোকিত করে। স্ট্যান্ডার্ড অপারেটিং প্রসিডিউর (এসওপি), অন্যান্য সকল এজেন্সিগুলিকে অবহিত করা হয়েছিল।”


আরও পড়ুন: Abhishek Challenges Chidambaram: 'কংগ্রেস বিজেপি হারাতে না পারলে পদত্যাগ করতে হবে চিদম্বরমকে'


বিএসএফ সৈন্যরা উড়ন্ত বস্তু থেকে কিছু পড়ার শব্দ শুনতে পায়। বিএসএফ বলেছে, এলাকাটি ঘিরে ফেলার পরে সকালের অনুসন্ধান অভিযানের সময় এলাকা থেকে সন্দেহজনক হেরোইনের সাতটি প্যাকেট উদ্ধার করা হয়েছে।


হেরোইনের মোট ওজন ছিল আনুমানিক ৭.২৫০ কেজি। বিএসএফ-এর কাজ ৩,৩২৩ কিলোমিটার লম্বা ভারত-পাকিস্তান সীমান্ত পাহারা দেওয়া। এছাড়াও এর অন্যান্য কার্যকলাপের মধ্যে নিষিদ্ধ এবং জাল ভারতীয় মুদ্রার নোট (FICN) চোরাচালানের মতো অবৈধ কার্যকলাপ রোধ করা।


বিএসএফ আরও জানিয়েছে, "সতর্ক বিএসএফ সৈন্যরা, প্রতিকূল আবহাওয়া সত্ত্বেও, আবারও দেশদ্রোহীদের মাদক পাচারের ঘৃণ্য প্রচেষ্টা ব্যর্থ করেছে। বিএসএফ মাদকের বিরুদ্ধে লড়াইয়ে প্রতিশ্রুতিবদ্ধ।"


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)