নিজস্ব প্রতিবেদন: হাথরসকাণ্ডে (Hathras) ৪ অভিযুক্তের বিরুদ্ধে গণধর্ষণ ও খুনের চার্জগঠন করল সিবিআই (CBI)। ঘটনার ৩ মাস পরে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার চার্জশিটে বলা হয়েছে, গণধর্ষণ করে দলিত তরুণীকে খুন করে ওই ৪ অভিযুক্ত। তাদের বিরুদ্ধে তফশিলি জাতি ও জনজাতি আইনেও চার্জগঠন করা হয়েছে। দিল্লি থেকে ২০০ কিলোমিটার দূরে হাথরাস আদালতে চার্জশিট জমা দিয়েছে সিবিআই। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

হাথরাসে (Hathras) ২০ বছরের দলিত তরুণীকে গণধর্ষণ করে হত্যার ঘটনায় আলোড়ন পড়েছিল গোটা দেশে। গত ১৪ সেপ্টেম্বর হাথরাসে দলিত তরুণীকে গণধর্ষণের অভিযোগ ওঠে ৪ উচ্চশ্রেণির যুবকের বিরুদ্ধে। পরে দিল্লির হাসপাতালে মৃত্যু হয় ওই তরুণীর। ৩০ সেপ্টেম্বর বাড়ির কাছে হয় সম্পন্ন হয় তাঁর শেষকৃত্য। গভীর রাতে জোর করে শেষকৃত্য করার অভিযোগ উঠে উত্তরপ্রদেশ পুলিসের বিরুদ্ধে। পরিবারের দাবি, তাদের অনুমতি নেওয়া হয়নি। সেই অভিযোগ উড়িয়ে প্রশাসন জানায়, পরিবারের অনুমতি নিয়েই শেষকৃত্য করা হয়েছিল তরুণীর। তবে অভিযুক্তরা আগাগোড়াই দাবি করছে, তারা নির্দোষ। সিবিআই চার্জশিট বলছে, গণধর্ষণের পর খুন করা হয়েছিল ওই তরুণীকে। সন্দীপ, লভকুশ, রবি ও রামুর নামে ৪ অভিযুক্তের বিরুদ্ধে চার্জগঠন করা হয়েছে।   


হাথরসের ঘটনা ধামাচাপা দেওয়ার অভিযোগ উঠেছিল যোগী সরকারের বিরুদ্ধে। উঠেছিল তদন্তে গাফিলতির  অভিযোগও। বিরোধী নেতানেত্রীরা হাথরসে যান পরিবারের সঙ্গে দেখা করতে। সেই পর্বে রাজনৈতিক তরজা ছড়িয়েছিল সারা দেশে। বিতর্কের মুখে সিবিআই-র হাতে তদন্তভার সঁপে দেওয়ার সিদ্ধান্ত নেয় যোগী সরকার। অক্টোবরে এলাহাবাদ হাইকোর্ট নির্দেশ দেয়, আদালতের নজরদারিতেই চলবে সিবিআই তদন্ত। তদন্তের জন্য একটি দল গঠন করে সিবিআই। গাজিয়াবাদ ইউনিটকে দায়িত্বভার দেওয়া হয়। 


আরও পড়ুন- Farmers' Protest Updates: Video Conference: এটা ৩০ বছর আগেই হওয়া উচিত ছিল: Narendra Modi