ওয়েব ডেস্ক : পাক অধিকৃত কাশ্মীরে সার্জিক্যাল স্ট্রাইকের পর থেকে ভারতীয় সীমান্ত বরাবর হামলা অনেকটা কমেছে। সংঘর্ষ বিরতি লঙ্ঘণের ঘটনাও কমেছে হঠাত্‍ করে। ফলে, ভারত-পাক সীমান্তে কমছে মৃত্যুর হারও। আজ সংসদে এমনই তথ্য দিল নরেন্দ্র মোদী সরকার।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

স্বরাষ্ট্র মন্ত্রকের তরফে রাজ্যসভায় তথ্য প্রকাশ করতে গিয়ে সরকারের তরফে জানানো হয় ২০১৬ সালে সার্জিক্যাল স্ট্রাকের আগে LOC-তে ২২৮ বার সংঘর্ষ বিরতি লঙ্ঘণ করে পাকিস্তান। সেই সঙ্গে ২২১ বার আন্তর্জাতিক সীমান্তে হানা দেয় তারা।


আরও পড়ুন- মেল ও এক্সপ্রেস ট্রেনে খাবারের তালিকা ও দাম প্রকাশ করল ভারতীয় রেল!


অন্যদিকে, গতবছর ২৮ সেপ্টেম্বর পাক অধিকৃত কাশ্মীরে ভারতীয় সেনার সার্জিক্যাল স্ট্রাইকের পর থেকেই থরে থরে কমেছে সীমান্ত সন্ত্রাস থেকে পাক সেনার আক্রমণ। ফলে কমেছে মৃত্যুর হারও। স্বরাষ্ট্র মন্ত্রকের প্রতিমন্ত্রী হংসরাজ গঙ্গারাম অহির জানিয়েছেন, গত সেপ্টেম্বর মাস থেকে চলতি বছরের ফেব্রুয়ারি মাস পর্যন্ত ২২ বার সংঘর্ষ বিরতি লঙ্ঘণ ও ৬ বার আন্তর্জাতিক সীমান্তে হামলা চালিয়েছে পাকিস্তান।


তথ্য প্রকাশ করতে গিয়ে আজ বারবার বিরোধীদের আক্রমণের মুখে পড়েন অহির। সেই সময়, স্বরাষ্ট্র মন্ত্রকের দেওয়া পরিসংখ্যানকে সঠিক বলে দাবি করে বিরোধীদের পাল্টা জবাব দেন স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং।